TMC New Project: দুয়ারে সরকারের আদলে এবার ‘গাঁয়ে বিধায়ক’, কারা সুবিধা পাবেন জানেন?

Purulia: রবিবার পুরুলিয়ার বাগমুন্ডির বুকাডি গ্রাম থেকে এই কর্মসূচির সূচনা করেন সুশান্ত। এলাকাবাসীর সমস্যা শুনে তা লিপিবদ্ধ করে রাখার পাশাপাশি গ্রাম থেকেই একাধিক প্রশাসনিক আধিকারিককে ফোন করে সমস্যা সমাধানের চেষ্টা করেন বিধায়ক।

TMC New Project: দুয়ারে সরকারের আদলে এবার 'গাঁয়ে বিধায়ক', কারা সুবিধা পাবেন জানেন?
গাঁয়ে বিধায়ক (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 04, 2022 | 8:28 AM

পুরুলিয়া: নাহ এবার ঠিক দুয়ারে সরকার নয়। তার আদলেই তৈরি হল ‘গাঁয়ে বিধায়ক’। আর এমনটাই শুরু করলেন পুরুলিয়ার বাঘমুন্ডির তৃণমূল বিধায়ক সুশান্ত মাহাতো। সরাসরি গ্রামে গিয়ে গ্রামবাসীর সমস্যা শুনতে রবিবার থেকে এই কর্মসূচি চালু করলেন তিনি।

রবিবার পুরুলিয়ার বাগমুন্ডির বুকাডি গ্রাম থেকে এই কর্মসূচির সূচনা করেন সুশান্ত। এলাকাবাসীর সমস্যা শুনে তা লিপিবদ্ধ করে রাখার পাশাপাশি গ্রাম থেকেই একাধিক প্রশাসনিক আধিকারিককে ফোন করে সমস্যা সমাধানের চেষ্টা করেন বিধায়ক। আগামী দিনে বাঘমুন্ডি বিধানসভার প্রতিটি গ্রাম পঞ্চায়েতে এই ধরনের কর্মসূচি করা হবে বলেও এ দিন জানান তিনি। এ দিকে, বিধায়ককে হাতের কাছে পেয়ে খুশী এলাকার বাসিন্দারাও। পাশাপাশি এই পরিষেবার কথা জানার পরও তাঁরাও যথেষ্ঠ আশাবাদী। এলাকাবাসী জানান, এত বছরে এই প্রথম কোনও বিধায়ককে তাঁরা কাছ থেকে নিজের সমস্যার কথা জানিয়ে কথা বলতে পারলেন।

বিধায়ক সুশান্ত মাহাতো বলেন, ‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মানুষের একেবারে কাছে থাকার কথা বলছেন। সেই কথার সুত্র ধরেই এই কর্মসূচি শুরু করলাম। বিভিন্ন গ্রামে এভাবে গিয়ে মানুষের সমস্যার সাধ্যমত সমাধান করার চেষ্টা করব।’ তিনি আরও বলেন, ‘বাঘমুন্ডি বিধানসভায় মানুষ কীভাবে রয়েছেন তা দেখার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গাঁয়ে বিধায়ক নাম দিয়ে এই কাজ শুরু করলাম আমি নিজে। মাননীয়া মুখ্যমন্ত্রী বিভিন্ন প্রশাসনিক সভা থেকে প্রত্যেকবার বলেছেন গ্রামে গিয়ে মানুষের সুযোগ সুবিধা নিজে গিয়ে জেনে আসার জন্য। মুখ্যমন্ত্রী যেভাবে মানুষের পাশে থেকে যেভাবে সহযোগিতা করার চেষ্টা করেন। আমরাও তাঁর সৈনিক হিসাবে সেই কাজের চেষ্টা করছি।’