পুরুলিয়া শহরে ভয়াবহ সংক্রমণ, বেচাকেনা বন্ধের ঘোষণা ব্যবসায়ী সংগঠনের

পুরুলিয়া (Purulia)-র বিজেপি সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো বলেন, জেলায় কোভিড পরিস্থিতি ভয়াবহ। বর্তমান সময়ে সবাই একসঙ্গে মিলে কোভিড মহামারিকে পরাজিত করার জন্য আলোচনা হয়েছে।

পুরুলিয়া শহরে ভয়াবহ সংক্রমণ, বেচাকেনা বন্ধের ঘোষণা ব্যবসায়ী সংগঠনের
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Apr 26, 2021 | 9:33 PM

পুরুলিয়া: জেলার কোভিড পরিস্থিতি ভয়াবহ। দৈনিক সংক্রমণ ছুঁয়ে যাচ্ছে ছ’শোর ঘরে। মৃত্যুও হচ্ছে আক্রান্তদের। এই পরিস্থিতিতে কোভিড মোকাবিলায় পুরুলিয়া শহরের বড় ব্যাবসায়ীরা নিদ্দিষ্ট সময় ব্যবসা বন্ধ রাখার সিদ্ধান্ত নিলেন। এক নির্দেশিকায় তাঁরা জানালেন প্রশাসনের তরফে কোনও নির্দেশ না এলেও সকলের শারীরিক সুস্থতার স্বার্থে দোকানবাজার বন্ধ রাখা হচ্ছে।

এই ঘোষণার পর সোমবার বিকেল থেকে একের পর এক দোকানের শাটার নামতে দেখা গিয়েছে। আপাতত সপ্তাহের ৬ দিন বিকেল ৪ টে থেকে দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন পুরুলিয়া শহরের বড় ব্যবসায়ীরা। এনিয়ে পুরুলিয়া চেম্বার অফ ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রির তরফে এক বিজ্ঞপ্তিও দেওয়া হয়েছে। সংগঠনের সাধারণ সম্পাদক বামাপ্রসাদ পুইতুণ্ডী এ নিয়ে বলেন, ‘প্রশাসন থেকে কোন নির্দেশ এখনও নেই। তবু সবার স্বার্থেই এমন সিদ্ধান্ত।’ তিনি জানান, আপাতত সপ্তাহের ছ’দিন বিকেল চারটে থেকে বন্ধ থাকবে শহরের ব্যবসা। আর রবিবার সম্পূর্ণ বন্ধ থাকবে কেনাবেচা।

এদিকে শুধু বড় ব্যবসায়ীরা এই সিদ্ধান্ত নিলেও সোমবার বিকেল চারটের পর পুরুলিয়া শহরের অধিকাংশ দোকানপাটই বন্ধ হয়ে যায়। ছোট দোকানদাররাও সপ্তাহের ছয় দিন বিকেল থেকে রাত ব্যবসা বন্ধ রাখছেন বলে জানান।

এদিকে ভয়াবহ কোভিড পরিস্থিতিতে প্রশাসনের পাশে থাকার বার্তা দিয়েছেন পুরুলিয়ার বিজেপি সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো। এদিন দলীয় নেতাদের নিয়ে পুরুলিয়ার জেলাশাসক অভিজিৎ মুখোপাধ্যায় এবং জেলার পুলিশ সুপার বিশ্বজিৎ মাহাতোর সঙ্গে সাক্ষাৎ করেন তিনি।

আরও পড়ুন: পুরুলিয়া মমতার জন্য বিশেষ চ্যালেঞ্জের, আজ কোন মোক্ষম চাল দিতে চলেছেন নেত্রী? 

দলের তরফ থেকে স্মারকলিপিও তুলে দেন। সাংসদ বলেন, জেলায় কোভিড পরিস্থিতি ভয়াবহ। বর্তমান পরিস্থিতিতে সবাই একসঙ্গে মিলে কোভিড মহামারিকে পরাজিত করার জন্য আলোচনা হয়েছে। পাশাপাশি জনগণকে আতঙ্কিত না হয়ে সতর্কতা বজায় রাখার আর্জি জানান। এদিন সাংসদের সঙ্গে ছিলেন বিজেপির পুরুলিয়া জেলা সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তী, জেলার বিদায়ী বিধায়ক সুদীপ মুখোপাধ্যায়, প্রাক্তন সাংসদ নরহরি মাহাতো প্রমুখ।