Rath Special Train: রথ উপলক্ষ্যে পুরী যাওয়ার বিশেষ ট্রেন, জানুন কখন কোথা থেকে ছাড়বে

Rath Special Train: রথ উপলক্ষ্যে পুরী যাওয়ার বিশেষ ট্রেন, জানুন কখন কোথা থেকে ছাড়বে
রথে চলবে বিশেষ ট্রেন

Puri Rath Yatra: দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভক্তরা যান জগন্নাথ দেবের রথযাত্রায় অংশ নিতে। এ রাজ্য থেকেও প্রচুর মানুষ যান সেখানে। সেই ভিড় সামাল দিতেই বিশেষ এক্সপ্রেস ট্রেন চালানোর কথা জানিয়েছে দক্ষিণ-পূর্ব রেল।

TV9 Bangla Digital

| Edited By: Angshuman Goswami

Jun 23, 2022 | 3:08 PM

হাওড়া: রথযাত্রা উপলক্ষ্যে বিশেষ ট্রেন চালাবে দক্ষিণ-পূর্ব রেল। শালিমার থেকে পুরীর মধ্যে চালানো হবে ২ জোড়া বিশেষ ট্রেন। ২৯ জুন এই ট্রেন শালিমার ছেড়ে পুরী পৌঁছবে। ৩০ জুন পুরী থেকে ছেড়ে আসবে শালিমার। রথযাত্রা উপলক্ষ্যে বিপুল ভক্ত সমাগম ওড়িশার পুরীতে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভক্তরা যান জগন্নাথ দেবের রথযাত্রায় অংশ নিতে। এ রাজ্য থেকেও প্রচুর মানুষ যান সেখানে। সেই ভিড় সামাল দিতেই বিশেষ এক্সপ্রেস ট্রেন চালানোর কথা জানিয়েছে দক্ষিণ-পূর্ব রেল।

রেলের তরফে জানানো হয়েছে, ০২৮২৭ শালিমার- পুরী রথযাত্রা স্পেশাল ট্রেন শালিমার থেকে ছাড়বে। ২৯ জুন বুধবার রাত ৯টা ৪০ মিনিটে শালিমার থেকে পুরীর উদ্দেশে রওনা দেবে ওই ট্রেন। পরের দিন অর্থাৎ বৃহস্পতিবার সকাল ৭টায় পুরী পৌঁছবে ট্রেনটি। ওই দিন রাতেই ফের পুরী থেকে শালিমার ফেরত আসবে ট্রেনটি। ০২৮২৮ পুরী – শালিমার রথ স্পেশাল রাত ১১টা ৫ মিনিটে পুরী থেকে ছাড়বে। শুক্রবার সকাল সাড়ে ৯টায় তা শালিমার পৌঁছবে। এই বিশেষ টেনে কী ধরনের কামরা থাকবে তাও জানানো হয়েছে রেলের তরফে। একটি এসি ২ টায়ার কোচ, ২টি এসি ৩ টায়ার কোচ এবং ১১টি স্লিপার কোচ থাকবে এই ট্রেনে। এ ছাড়াও থাকবে ৬টি সাধারণ কোচ।

অপর জোড়া ট্রেনও চলবে শালিমার ও পুরীর মধ্যে। তবে এই ট্রেনে কোনও স্লিপার ক্লাস কোচ থাকবে না। ০২৮৩৭ শালিমার – পুরী রথ স্পেশাল ২৯ জুন শালিমার থেকে ছাড়বে দুপুর ১টা ৪৫ মিনিটে। সে দিনই রাত সাড়ে ১০টায় পুরী পৌঁছবে ট্রেনটি। বৃহস্পতিবার, ৩০ জুন পুরী থেকে শালিমার ফিরবে ট্রেনটি। ০২৮৩৮ পুরী – শালিমার রথ স্পেশাল সকাল সাড়ে ৫টায় পুরী থেকে ছেড়ে সে দিনই দুপুর ২টো ৫০ মিনিটে শালিমার পৌঁছবে। এই ট্রেনে থাকবে ২টি এসি চেয়ার কার, ১২টি চেয়ার কার ও ২টি সাধারণ কামরা।

শালিমার ও পুরীর মধ্যে এই বিশেষ ট্রেনগুলি সাঁতরাগাছি, খড়্গপুর, বেলদা, জলেশ্বর, বালাসোর, সোরো, ভদ্রক ও জাজপুরে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA