Sonarpur Fraud Case: মহিলারাই ছিল ‘টার্গেট’, রয়েছে একাধিক স্ত্রী, বছর ঘুরতেই বোঝা গেল আসল মতলব

Fraud Case: একাধিক মহিলার কাছ থেকে দিনের পর দিন টাকা নিয়েছেন অভিযুক্ত। বছর খানের পর থেকেই আর যোগাযোগ করা যায় না তাঁর সঙ্গে।

Sonarpur Fraud Case: মহিলারাই ছিল 'টার্গেট', রয়েছে একাধিক স্ত্রী, বছর ঘুরতেই বোঝা গেল আসল মতলব
অভিযোগ জানিয়েছেন একাধিক মহিলা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 15, 2022 | 10:23 AM

সোনারপুর : এলাকার মহিলাদের কাছ থেকে দিনের পর দিন টাকা নিয়েছিলেন এক যুবক। বলেছিলেন, স্বল্প টাকা জমালে ফেরত পাওয়া যাবে মোটা টাকা। বিশ্বাস করে টাকা দিয়েও দিয়েছিলেন মহিলারা। কিন্তু বছর ঘুরতেই সামনে এল সত্যিটা। একটা টাকা ফেরত দেওয়া তো দূর অস্ত, ফোন করেও কোনও পাত্তা পাওয়া যায় না যুবকের। অবশেষে নিজেদের চেষ্টাতেই সেই যুবককে ধরে আনলেন এলাকার বাসিন্দারা। এরপরই তাঁকে তুলে দেওয়া হয় পুলিশের হাতে। নিজেকে বিএসএফ কর্মী পরিচয় দিয়ে প্রতারণা করার অভিযোগ উঠেছে অমিত মিত্র নামে ওই যুবকের বিরুদ্ধে।

দক্ষিণ ২৪ পরগনার সোনারপুর থানা এলাকার ঘটনা। একজন নয়, বহু মানুষের সঙ্গে প্রতারণা করা হয়েছে বলে অভিযোগ। অমিত মিত্র নামে ওই যুবকের বাড়ি ঝড়খালিতে। সোনারপুরে ভাড়ায় থাকতেন তিনি। তবে মাঝেমধ্যেই নিজের বাসা বদল করতেন অভিযুক্ত। প্রতারণার পরই বাসা বদল করতেন বলে দাবি এলাকাবাসীর।

অভিযুক্ত মূলত মহিলাদের নিশানা করতেন বলেই জানা গিয়েছে। তাঁদের সরকারি প্রকল্প থেকে মোটা টাকা পাইয়ে দেওয়ার লোভ দেখিয়ে টাকা নিতেন। গড়ে সাত হাজার টাকা করে নিয়েছেন বলে অভিযোগ। এমন ২১ জনের খোঁজ পাওয়া গিয়েছে, যাঁদের কাছ থেকে টাকা নিয়েছেন তিনি। ২ মাসের মধ্যে মাথাপিছু ১ লক্ষ ১০ হাজার টাকা ফেরত পাওয়ার কথা বলা হয়েছিল ওই মহিলাদের। অথচ সময় পেরিয়ে গেলেও টাকা পাননি তাঁরা। বেপাত্তা হয়ে গিয়েছিলেন অভিযুক্তও।

এক মহিলা জানিয়েছেন, তাঁদের দিদি বলে সম্বোধন করতেন ওই যুবক। এই ছলেই আস্থা পাওয়ার চেষ্টা করতেন তিনি। ওই যুবক সেনাকর্মী পরিচয় দিয়ে বলতেন, একটি সরকারি প্রকল্পে টাকা জমালে ফেরত পাওয়া যাবে মোটা টাকা। অভিযুক্ত বলেছিলেন, মোট ২ লক্ষ ২০ হাজার টাকা পাওয়া যাবে। এর মধ্যে ১ লক্ষ ১০ হাজার টাকা দিতে হবে সরকারকে। বাকি টাকা ফেরত পেয়ে ব্যবসা বা অন্য কোনও কাজে লাগানো যাবে। সেই লোভেই টাকা দিতেন মহিলারা।

এরপর ১ বছর কেটে গেলেও কোনও টাকা পাওয়া যায়নি। বেপাত্তা হয়ে যান ওই যুবক। অবশেষে বৃহস্পতিবার বালিগঞ্জ স্টেশন থেকে অভিযুক্তকে ধরে নিয়ে আসেন এলাকার বাসিন্দারা। এরপর তাঁকে সোনারপুর থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়। অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। সোনারপুর এলাকায় তাঁর একাধিক স্ত্রীর খোঁজ মিলেছে বলেও পুলিশ সূত্রে জানা গিয়েছে। ছলে-বলে তাঁদের সঙ্গেও প্রতারণা করেছিলেন বলে অভিযোগ।