পড়ে সাইকেলে বাড়ি ফিরছিল, আচমকাই চোখে এসে পড়ল সেই জিনিস! ঝাপসা হয়ে গেল ছাত্রের চোখ

Sonarpur: চোখ জ্বালা করতে থাকে। চোখ জ্বালা করায় সাইকেল থেকে নেমে পড়ে সে। তখনই 'হামলা'। অতর্কিতে তার ওপর চড়াও হয় ক'জন।

পড়ে সাইকেলে বাড়ি ফিরছিল, আচমকাই চোখে এসে পড়ল সেই জিনিস! ঝাপসা হয়ে গেল ছাত্রের চোখ
আক্রান্ত ছাত্র (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 12, 2021 | 2:48 PM

দক্ষিণ ২৪ পরগনা: রাতে শিক্ষকের বাড়ি থেকে পড়ে ফিরছিল একাদশ শ্রেণির ছাত্র। আচমকাই যেন চোখে কিছু এসে পড়ল। গুঁড়ো জাতীয় কিছু। চোখে অন্ধকার দেখতে শুরু করে সে। চোখ জ্বালা করতে থাকে। সাইকেল থেকে নেমে পড়ে সে। তখনই ‘হামলা’। অতর্কিতে তার ওপর চড়াও হয় ক’জন। এরপরই চলে অপারেশন। ছিনিয়ে নেওয়া হয় মোবাইল। ছিনতাইবাজদের হাতে আক্রান্ত এক ছাত্র। ঘটনাটি ঘটেছে সোনারপুরের (Sonarpur) রামচন্দ্রপুর এলাকায়। আক্রান্ত ছাত্রের বাড়ি বিদ্যাধরপুর এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার ঘাসিয়াড়া এলাকায় টিউশন সেরে সাইকেলে চেপে বাড়ি ফিরছিল ঘাসিয়াড়া স্কুলের একাদশ শ্রেণীর ছাত্র। ছাত্রের বয়ান অনুযায়ী, রাস্তা ফাঁকা ছিল। সে সময় তিন জন বাইকে আসে। তার পিছন পিছনই যাচ্ছিল তারা। সেসময় তারা বাইক থেকে কিছু একটা তার চোখে ছুড়ে মারে। সঙ্গে সঙ্গে চোখ জ্বালা করতে থাকে তার।

সাইকেল থেকে কার্যত পড়ে যায় ওই ছাত্র। তারপর তার কাছ থেকে মোবাইল ছিনিয়ে নেওয়া হয় বলে অভিযোগ। তাকে মারধর করা হয় বলেও অভিযোগ। ছাত্রের কথায়,  “ওরা আমার পিছন পিছন আসছিল। আমার মনে হচ্ছিল হয়তো ফলো করছে আমাকে। কিন্তু আমি বিশেষ আমল দিইনি। নিজের মতোই সাইকেল চালিয়ে আসছিলাম। হঠ করে কী যেন একটা ছু়ড়ে মারল। ব্যস, চোখ জ্বালায় মরে যাচ্ছি। প্রথমে তো মনে হল আর কোনও দিন দেখতেই পাব না! এখনও চোখে অস্থিরতা আছে।”

ঘটনার জেরে বেশ কিছু সময় সে চোখেও কিছু দেখতে পারছিল না। চিকিৎসা করানোর পর তার পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। আক্রান্ত ছাত্রের অভিযোগ, তার কাছ থেকে ফোন চাওয়া হয়। সে দিতে অস্বীকার করায় মারধর করে ছিনিয়ে নেওয়া হয় বলে অভিযোগ।

বাইকে আসা ওই তিন যুবকই হামলা চালায় বলে অভিযোগ। থানায় অভিযোগ দায়ের হতেই ঘটনার তদন্ত শুরু করেছে সোনারপুর থানার পুলিশ। তবে এখনও পর্যন্ত এই ঘটনায় কেউ গ্রেফতার হয়নি। এদিকে ঘটনার জেরে আতঙ্কিত পুরো পরিবার। ছাত্রের পরিবারের এক সদস্যের বক্তব্য, “ছেলেকে মোবাইল দিয়েছিলাম, এখন অনলাইন ক্লাস হয় তাই। তারপর দূরে পড়তে যায়, খোঁজও নিতে পারতাম। ছেলে জানাল মোবাইল ওর পকেটেই ছিল। কীভাবে যে ওই ছেলেগুলো জানতে পারল ওর কাছে মোবাইল আছে কে জানে! নিশ্চয় আগে থেকে ফলো করেছে ওরা। তবে ভরসন্ধ্যায় এমনটা এলাকার মধ্যে ঘটবে, ভাবলেও ভয় হয়।” চিকিত্সক জানিয়েছে, “ছেলেটি আমাদের জানায় মোবাইল ছিনতাই করতে এসেছিল কয়েক জন। তারাই কিছু ছুড়ে মেরেছে। ওর দুটো কর্নিয়াতে প্রভাব পড়েছে। ওষুধ দিয়েছি। গুড়ো লঙ্কা কিংবা কিছু স্প্রে করা হয়েছিল।” পুলিশ জানিয়েছে, অভিযোগ দায়ের হয়েছে। অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে। এলাকায় নিরাপত্তা আরও বাড়ানো হচ্ছে।

আরও পড়ুন: Bhabanipur By-Election: ‘মস্তান’ বলে আক্রমণ ফিরহাদের, অর্জুনের পাল্টা জবাব ‘ও তো আল কায়েদার লোক’!

আরও পড়ুন: ‘জরুরি প্রয়োজনে টাকার দরকার’, ফেসবুকে বার্তা! লাইভে এসে ধোঁয়াশা কাটালেন বিজেপি বিধায়ক