যৌথ আন্দোলনে তৃণমূল-সিপিএম, ‘এটাই দেখার বাকি ছিল’, কটাক্ষ পদ্মনেতার!

Sonarpur: রবিবার, কারখানার সামনে একদিকে বামপন্থী ট্রেড ইউনিয়ন সিটু ও অন্যদিকে, মমতা বন্দোপাধ্যায়ের ছবি হাতে আন্দোলনে নেমেছেন তৃণমূলের কর্মীরা।

যৌথ আন্দোলনে তৃণমূল-সিপিএম, 'এটাই দেখার বাকি ছিল', কটাক্ষ পদ্মনেতার!
বিজেপি জেলা সভাপতি সুনীপ দাস, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 01, 2021 | 2:35 PM

দক্ষিণ ২৪ পরগনা: বন্ধ প্যাটন কারখানা খোলার দাবিতে যৌথভাবে আন্দোলনে নামল বাম-তৃণমূল (CPIM-TMC)। সোনারপুরে প্যাটন কারখানা দীর্ঘদিন ধরে তালাবন্ধ। টনের কারখানা দীর্ঘদিন ধরে তালাবন্ধ। এরফলে কর্মহীন হয়ে পড়েছেন পঞ্চাশের বেশি শ্রমিক। বারবার কর্তৃপক্ষের কাছে আবেদন করেও কোনো সুরাহা হয় নি বলে তাঁদের অভিযোগ। এরই প্রতিবাদে রবিবার থেকেই অনশনে বসেছেন শ্রমিকেরা। যৌথভাবে এই আন্দোলনে অংশ নিয়েছে সিপিএম (CPIM) ও তৃণমূল (TMC) কর্মীরাও। আর এই ঘটনাকে কেন্দ্র করে শাসক ও বিরোধী গোষ্ঠীকে কটাক্ষ পদ্ম নেতার।

রবিবার, কারখানার সামনে একদিকে বামপন্থী ট্রেড ইউনিয়ন সিটু ও অন্যদিকে, মমতা বন্দোপাধ্যায়ের ছবি হাতে আন্দোলনে নেমেছেন তৃণমূলের কর্মীরা। কারখানার শ্রমিকদের অভিযোগ, দীর্ঘদিন ধরে কারখানা বন্ধের জেরে তাঁদের অনাহারে থাকতে হচ্ছে। ফলে বাধ্য হয়েই  আন্দোলনে নেমেছেন তাঁরা। ঘটনায়, তৃণমূল ও সিপিএমের তরফে জানানো হয়েছে, শ্রমিকস্বার্থ মাথায় রেখেই তাঁদের এই আন্দোলন। পাল্টা বিজেপি জেলা সভাপতি সুনীপ দাস কটাক্ষ করে বলেন, “তৃণমূল সরকারের জন্যই ওই কারখানা বন্ধ হয়েছে। এখন নিজেরাই আন্দোলন করছে। সিপিএম-তৃণমূল একসঙ্গে বিজেপির বিরুদ্ধে লড়বে। এটাই দেখার বাকি ছিল!”

প্রসঙ্গত, বিজেপির বিরুদ্ধে সমস্ত অ-বিজেপি শক্তিগুলি এক হওয়ার আহ্বান করেছেন খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেই ‘ডাকে’ বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু জানিয়েছেন, বিজেপির বিরুদ্ধে যেকোনও আন্দোলনে বামশিবির লড়াই করবে। যদিও, রাজ্যের বামফ্রন্ট চেয়ারম্যানের এই মন্তব্যের পরিপ্রক্ষিতে সর্বভারতীয় বাম শিবিরের তরফে এখনও কোনও স্পষ্ট অভিমত জানানো হয়নি। আরও পড়ুন: ‘মায়ের চিত্‍কার শুনে ছুটে গিয়ে দেখি…’, ৯৫ বছরের বৃ্দ্ধার খাটে ‘আপত্তিকর অবস্থায়’ ধরা পড়লেন যুবক!

Zika Band