ভাঙড়ে বোমা তৈরির কারখানার হদিশ! গ্রেফতার মূল পাণ্ডা

ভাঙড়ের (Bhangar) বোমা কারখানার মূল পাণ্ডা পুলিশের জালে। গ্রেফতার করা হয়েছে সফিকুল মোল্লা নামে এক যুবককে।

ভাঙড়ে বোমা তৈরির কারখানার হদিশ! গ্রেফতার মূল পাণ্ডা
নিজস্ব চিত্র

ভাঙড়: ভাঙড়ের (Bhangar) বোমা কারখানার মূল পাণ্ডা পুলিশের জালে। গ্রেফতার করা হয়েছে সফিকুল মোল্লা নামে এক যুবককে।

সূত্র মারফত খবর পেয়ে, কাশিপুর থানার ওসি সমরেশ ঘোষ ছন্দবেশে এলাকার রাধানগর বাজারে ওঁত পেতে বসে থাকে। বৃহস্পতিবার রাতে মূল পাণ্ডা সফিকুলকে গ্রেফতার করে পুলিশ। শুক্রবার বারুইপুর আদালতে তুলে নিজেদের হেফাজত নেওয়ার আবেদন করবেন বলে পুলিশ সূত্রে খবর।

বিগত দিনে একাধিক অসামাজিক কাজের জন্য হাড়োয়া-কাশীপুর সহ একাধিক থানায় একাধিক মামলা চলছে ধৃতের বিরুদ্ধে। বৃহস্পতিবারই ভাঙড়ে বোমা তৈরির কারখানার হদিশ পায় পুলিশ। দুটি জায়গা থেকে প্রচুর তাজা বোমা উদ্ধার করেছে। এদিন সকালে গোপন সূত্রে খবর পেয়ে ভগবানপুরে যায় কাশীপুর থানার পুলিশ।

কাশীপুরে মাঠের মাঝখান থেকে একটি ড্রাম উদ্ধার করে। তার মধ্যে থেকে মোট ১৬ টি তাজা বোমা উদ্ধার করেছে পুলিশ। বোমা গুলি উদ্ধার করে বোম স্কোয়ারডকে খবর দেয় কাশীপুর থানার পুলিশ। অন্যদিকে কাশীপুর থানার কাটজালা এলাকায় পুলিশ খবর পায় বোম তৈরির কারখানা চলছে।

আরও পড়ুন: সবই কি পূর্ব পরিকল্পিত? গণনার ৪৮ ঘণ্টা আগেই বিশেষ ঘটনা সাড়া ফেলে দিল নন্দীগ্রামে!

খবর পাওয়ার পরই সেখানে হানা দেয় পুলিশ। তবে পুলিশ পৌঁছানোর আগেই পালিয়ে যায় দুষ্কৃতীরা। পুলিশ ঘটনাস্থলে গিয়ে দেখতে পায় প্রচুর বোমা তৈরির মশলা পড়ে রয়েছে। প্রচুর বোমাও মজুত ছিল। সেই বোমা-গুলি ড্রামে ভর্তি করে বিভিন্ন জায়গায় নিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল দুষ্কৃতীদের। পুলিশ বোমাগুলি উদ্ধার করে কারখানাটি ভেঙে দেয়। সেই ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার মূল পাণ্ডা।

Click on your DTH Provider to Add TV9 Bangla