Sagar: বাউল গানে মাতোয়ারা সকলে, ওদিকে রুমের ভিতর তখন অন্য কাজ চলছে… ক্রুজে সে এক কাণ্ড

South 24 Parganas: পর্যটকদের দাবি, ক্রুজ ভাড়া নেওয়ার সময়ই জানানো হয়েছিল ক্রুজের নিরাপত্তার পুরো দায়িত্ব ওই সংস্থারই।

Sagar: বাউল গানে মাতোয়ারা সকলে, ওদিকে রুমের ভিতর তখন অন্য কাজ চলছে... ক্রুজে সে এক কাণ্ড
ক্রুজের ভিতরে চুরির অভিযোগ।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 24, 2023 | 7:18 AM

দক্ষিণ ২৪ পরগনা: মাঝ নদীতে বিলাসবহুল ক্রুজে চুরির অভিযোগ উঠল এবার। রবিবার রাতের এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে দক্ষিণ ২৪ পরগনা (South 24 Parganas) জেলার সাগরে। বিলাসবহুল আরভি কালওয়া পান্ডওয়া নামের ক্রুজে এই ঘটনা ঘটে। কাকদ্বীপের লট নম্বর আট ও সাগরের কচুবেড়িয়ার মাঝামাঝি মুড়িগঙ্গা নদীতে ক্রুজটি ছিল। সেই সময় একদল দুষ্কৃতী তাতে চড়াও হয়ে লুঠপাট চালায় বলে অভিযোগ। ঘটনার সময় ওই ক্রুজে ৪৩ জন পর্যটক ছিলেন। এরমধ্যে ১৮ জন মহিলা ও শিশুও ছিল। অভিযোগকারীরা জানান, প্রায় আড়াই তিন লক্ষ টাকা চুরি গিয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় সাগর থানার পুলিশ। ঘটনার তদন্ত শুরু হয়েছে। জানা গিয়েছে, এই বিলাসবহুল ক্রুজটি কলকাতা থেকেই ভাড়া করেছিলেন ওই পর্যটকরা। তাঁদের দাবি, ক্রুজ ভাড়া নেওয়ার সময়ই জানানো হয়েছিল ক্রুজের নিরাপত্তার পুরো দায়িত্ব ওই সংস্থারই। ক্রুজ কলকাতা ছেড়ে যখন সাগরের কাছে চলে আসে, ঠিক সেসময় ছোট যন্ত্রচালিত নৌকায় করে রাতের অন্ধকারে দুষ্কৃতীরা ক্রুজে ওঠে বলে অভিযোগ। সেই সময় ক্রুজের ভিতরে বাউল গানের অনুষ্ঠান চলছিল। পর্যটকরা তাতেই মজে ছিলেন।

অভিযোগ, সেই সুযোগকে কাজে লাগিয়েই সকলের চোখ এড়িয়ে একাধিক রুমে লুটপাট চালানো হয়। এই ঘটনায় সোনার গয়না, নগদ টাকা-সহ গুরুত্বপূর্ণ নথিপত্র চুরি যাওয়ার অভিযোগ উঠেছে। সোমবার দুপুরে সাগর থানায় লিখিত অভিযোগ জানান ক্রুজের যাত্রীরা। লিখিত অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। কিন্তু কীভাবে মাঝ নদীতে ক্রুজের ভিতর এই ঘটনা ঘটল, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

ক্রুজের মধ্যে থাকা এক যাত্রী জ্ঞানপ্রকাশ বাগ বলেন, “বুকিংয়ের সময় নিরাপত্তার সমস্ত দায়িত্ব নিয়েছিল ওই সংস্থা। এমন অভিজ্ঞতা হবে ভাবতেই পারছি না। পাঁচটা রুম ছিল ক্রুজে। ঘরে ঢুকে সমস্ত গয়না, টাকা পয়সা লুঠ করে। আড়াই-তিন লাখ টাকা খোয়া গিয়েছে।”

কলকাতা থেকে যে জলযানে তাঁরা কচুবেড়িয়া পৌঁছন তার চালক সাইজুল মল্লিক বলেন, “বি গার্ডেন থেকে কচুবেড়িয়া পৌঁছই শনিবারই।  রাতে কচুবেড়িয়ায় ছিলাম। ওনারা সাগরে গিয়েছিলেন। সাগরে স্নান সেরে পুজো দিয়ে অন্য একটা ক্রুজে ছিলেন। এরপরই শুনলাম ওনাদের টাকাপয়সা চুরি হয়ে গিয়েছে। ওনারা থানায়ও যান। পুলিশে অভিযোগ জানানোর পর পুলিশও এসেছিল।” কীভাবে এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখছে সাগর থানার পুলিশ।