South Dinajpur: সেপ্টেম্বরের মধ্যে বিজ্ঞপ্তি জারি করে নিয়োগ, দাবি তুলে বিক্ষোভ এসএসসি চাকরিপ্রার্থীদের

South Dinajpur: তাঁদের দাবি, অস্থায়ী শিক্ষক নিয়োগ বন্ধের পাশাপাশি শিক্ষক নিয়োগের ক্ষেত্রে দুর্নীতি বন্ধ করতে হবে৷ এই সবের দাবিতে এদিন বিক্ষোভ দেখালেন দক্ষিণ দিনাজপুর জেলার এসএসসি চাকরি প্রার্থীরা।

South Dinajpur: সেপ্টেম্বরের মধ্যে বিজ্ঞপ্তি জারি করে নিয়োগ, দাবি তুলে বিক্ষোভ এসএসসি চাকরিপ্রার্থীদের
বালুরঘাটে চাকরিপ্রার্থীদের বিক্ষোভ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 05, 2022 | 3:59 PM

বালুরঘাট: শিক্ষক নিয়োগের জন্য সরকারকে সময় বেঁধে দিলেন এসএসসি চাকরিপ্রার্থীরা। আগামী সেপ্টেম্বর মাসে এসএসসি পরীক্ষার নোটিফিকেশন জারি করে ডিসেম্বরের মধ্য শিক্ষক নিয়োগ করতে হবে। এই দাবিতে মঙ্গলবার দুপুরে বালুরঘাট জেলা প্রশাসনিক ভবনের সামনে রাস্তায় নিজেদের প্রতীকী সার্টিফিকেট পুড়িয়ে বিক্ষোভ দেখাল। মঙ্গলবার দুপুরে বালুরঘাট আর্য সমিতি এলাকা থেকে প্রথমে র‍্যালি করেন এসএলএসটি’র দক্ষিণ দিনাজপুর জেলার এসএসসি চাকরিপ্রার্থীরা। তাঁদের দাবি, দ্রুত এসএসসি পরীক্ষার নোটিফিকেশন বের করতে হবে। পাশাপাশি দ্রুত শিক্ষক নিয়োগ করতে হবে৷ স্বচ্ছ নিয়োগের দাবিও তুলেছেন চাকরিপ্রার্থীরা।

তাঁদের দাবি, অস্থায়ী শিক্ষক নিয়োগ বন্ধের পাশাপাশি শিক্ষক নিয়োগের ক্ষেত্রে দুর্নীতি বন্ধ করতে হবে৷ এই সবের দাবিতে এদিন বিক্ষোভ দেখালেন দক্ষিণ দিনাজপুর জেলার এসএসসি চাকরি প্রার্থীরা। দ্রুত শিক্ষক নিয়োগ না করা হলে আগামী দিনে তাঁরা বড় আন্দোলনের নামবেন বলেও হুঁশিয়ারি দেন।

বালুরঘাট জেলা প্রশাসনিক ভবনের সামনে নিজেদের ডিএড পাশ করার প্রতীকী সার্টিফিকেট পুড়িয়েও বিক্ষোভ দেখান তাঁরা। অপ্রীতিকর ঘটনা এড়াতে এদিন জেলা প্রশাসনিক ভবন চত্বরে বিশাল পুলিশ মোতায়েন করা হয়। বিক্ষোভকারীদের সাফ অভিযোগ প্রায় ছয় বছর ধরে এসএসসির মাধ্যমে শিক্ষক নিয়োগ করা হয়নি৷

অনেকের বয়স পেরিয়েও যাচ্ছে। শিক্ষিত হয়েও তাঁরা বেকার। তাই দুর্নীতি মুক্ত শিক্ষক নিয়োগের দাবিতে বালুরঘাটের পথে নেমেছেন তাঁরা, বলছেব বিক্ষোভকারীরা। এদিকে মিছিল প্রশাসনিক ভবন চত্বরে আসতেই এলাকায় যানজট তৈরি হয়। তাঁদেরকে সরাতে গিয়ে বিক্ষোভকারীদের সঙ্গে ধস্তাধস্তি হয় পুলিশের।