Suvendu Adhikari : “দেরি করে ঘুম থেকে উঠলে…” মমতার নেতাজি জয়ন্তী পালনকে কটাক্ষ শুভেন্দুর

Suvendu Adhikari : নেতাজি জন্মজয়ন্তী ঘিরে রাজ্য-কেন্দ্র রাজনৈতিক তরজা তুঙ্গে। আজ নেতাজি জন্ম জয়ন্তীতে ফের একবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করতে ছাড়লেন না বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

Suvendu Adhikari : দেরি করে ঘুম থেকে উঠলে... মমতার নেতাজি জয়ন্তী পালনকে কটাক্ষ শুভেন্দুর
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 23, 2022 | 2:27 PM

কলকাতা : নেতাজি জন্মজয়ন্তী ঘিরে রাজ্য-কেন্দ্র রাজনৈতিক তরজা তুঙ্গে। এই প্রসঙ্গ বহুবার বিজেপি-তৃণমূল রাজনৈতিক চাপানউতর প্রকাশ্যে এসেছে। আজ নেতাজি জন্ম জয়ন্তীতে ফের একবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করতে ছাড়লেন না বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

শুভেন্দু অধিকারী তৃণমূলকে খোঁচা দিয়ে বলেন, “নেতাজির প্রতি শ্রদ্ধা কীভাবে জানাতে হয় তা মোদীজি দেখিয়ে দিয়েছেন। ” পশ্চিমবঙ্গের নেতাজি ট্যাবলো প্রসঙ্গে তিনি বলেন, “নেতাজির ট্যাবলো হচ্ছে। সবই হচ্ছে। তবে সেই ট্যাবলোতে বাংলার মুখ্যমন্ত্রীর বড় ছবি থাকছে না।” মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে তিনি আরও বলেন, ” কেউ বেলা বারোটার সময় জন্মদিন পালন করেন না । দেরি করে ঘুম থেকে উঠলে এরকম হয়। প্রধানমন্ত্রী ভোর বেলা নেতাজির প্রতিকৃতিতে মালা দিয়েছেন। ”

নেতাজিকে নিয়ে তৃণমূল-বিজেপির রেষ এসে পড়ল বিধানসভায়। বিধানসভায় এদিন নেতাজি জন্মজয়ন্তী উপলক্ষে তাঁর প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের একটি অনুষ্ঠানের আয়োজন করেন বিধানসভার স্পিকার। সেই অনুষ্ঠান কার্যত বয়কট করেন বিরোধী দলনেতা। পরে গিয়ে তাঁরা মাল্যদান করে শুভেন্দু অধিকারী বলেন, “স্পিকার রেফারির ভূমিকা পালন করছেন না । মুকুল রায় কে ওরাই বললেন মানসিক ভারসাম্যহীন । ভারসাম্যহীন মানে কি ? পাগল । একটা পাগল কে সরকারি হিসাব দেখার দায়িত্ব দিয়েছে ।” এই কারণ দেখিয়েই তিনি এই অনুষ্ঠান বয়কট করেছেন বলে জানান তিনি। তারপর তিনি বিধানসভায়ও নেতাজির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি এদিন তৃণমূলকে খোঁচে দিয়ে বলেন, “নেতাজিকে শ্রদ্ধা জানানোই মূল উদ্দেশ্য। যেহেতু তাঁর বিধানসভায় ছবি আছে। তাই এখানে শ্রদ্ধা জানালাম। সরকারি বেসরকারি অনুষ্ঠানের কি আছে! সরকারি দল অনুষ্ঠান করলে সেটা সরকারি এবং বিরোধী দল করলে সেটা বেসরকারি এটা কি ব্যাপার?” প্রসঙ্গত, রেড রোডে নেতাজির প্রতিকৃতিতে মালজনগণ দেখেছে বিরোধীদের প্রথমে মাল্যদান করতে দেওয়া হচ্ছিল না। আটকালে রাস্তায় মালা দিতাম । চারিদিক পুলিশ দিয়ে রেখেছে।” তিনি মুখ্যমন্ত্রীকে নাম না করে আক্রমণ করে বলেন, “বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়েও বলছি বইমেলা নেতাজির নামে করা উচিত ছিল। বঙ্গবন্ধুকে অন্যভাবে শ্রদ্ধা জানানো যেত”

প্রসঙ্গত, আজ নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মজয়ন্তী। ফলে রাজ্য সরকারের তরফে রাজ্য জুড়েই নানাবিধ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। রেড রোডে নেতাজির প্রতিকৃতির কাছে রাজ্য সরকারের তরফে মূল অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বেলা ১১ টা থেকেই এখানে অনুষ্ঠান শুরু হয়েছে। বেলা ১২ টায় মুখ্যমন্ত্রী সেই অনুষ্ঠানে যোগ দেন। আজ সকাল সকাল বিজেপির সদর কার্যালয় মুরলী সেন স্ট্রিটে নেতাজির প্রতিকৃতিতে মাল্যদান করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। নেতাজির প্রতিকৃতিতে মাল্যদান ঘিরে তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত হয় ভাটপাড়া এলাকা। সেই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বিরোধী দলনেতা জানিয়েছেন, “ভাটপাড়ার বিজেপি বিধায়ক আক্রান্ত হয়েছেন নেতাজির প্রতিকৃতিতে মাল্যদান করতে গিয়ে। নেতাজির জন্মদিনেও এরা কুক্ষিগত করতে চায় । বাঁশ দিয়ে সিআইএসএফ জওয়ানদের মারা হচ্ছে।”

আরও পড়ুন : TMC BJP Clash in Bhatpara:নেতাজি প্রতিকৃতিতে মাল্যদান ঘিরে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, ভাটপাড়ায় চলল ৭ রাউন্ড গুলি