বাড়ছে করোনা, অনির্দিষ্টকালের জন্য বন্ধ তারকেশ্বর মন্দির

মোহন্ত মহারাজ জানিয়েছেন, গর্ভগৃহ বন্ধ থাকলেই কমবে দর্শনার্থীদের সংখ্যা। তাই মন্দির খোলা থাকলেও সরাসরি গর্ভগৃহে ঢুকে জল ঢালা যাবে না। মন্দির চত্বরে মানতে হবে সামাজিক দূরত্ব। বাধ্যতামূলক করা হয়েছে মাস্ক ও স্যানিটাইজার। কোনও পুণ্যার্থী জল ঢালতে চাইলে চোঁয়ায় করে জল দিতে হবে। সেই জল পৌঁছে যাবে গর্ভগৃহে। পুজো দেওয়ার ক্ষেত্রে, ডালা জমা দিতে হবে মন্দিরের পুরোহিতদের হাতেই।

বাড়ছে করোনা, অনির্দিষ্টকালের জন্য বন্ধ তারকেশ্বর মন্দির
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Apr 13, 2021 | 8:26 PM

হুগলি: বেলাগাম করোনা (COVID-19) সংক্রমণে কাবু রাজ্য়। করোনা আবহে এ বার অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল তারকেশ্বরের গর্ভগৃহ। মঙ্গলবার এই মর্মে বিজ্ঞপ্তি জারি করল মন্দির কর্তৃপক্ষ।

ক্রমবর্ধমান করোনা (COVID-19) সংক্রমণকে মাথায় রেখেই মন্দিরের গর্ভগৃহ বন্ধের সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ। মন্দির সূত্রে খবর, গাজনের মেলা চলার জন্য জমায়েতে রাশ টানতে গত ১০ এপ্রিল বিজ্ঞপ্তি জারি করা হয়। তখন জানানো হয়, গাজনের মেলা শেষ হলেই খুলে দেওয়া হবে গর্ভগৃহ। কিন্তু, কোভিড সংক্রমণের উত্তরোত্তর বৃদ্ধিতে এ বার সেই সিদ্ধান্ত নাকচ করল মন্দির কর্তৃপক্ষ। মঙ্গলবার নোটিস দিয়ে জানানো হয়, অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে মন্দিরের গর্ভগৃহ।

মোহন্ত মহারাজ জানিয়েছেন, গর্ভগৃহ বন্ধ থাকলেই কমবে দর্শনার্থীদের সংখ্যা। তাই মন্দির খোলা থাকলেও সরাসরি গর্ভগৃহে ঢুকে জল ঢালা যাবে না। মন্দির চত্বরে মানতে হবে সামাজিক দূরত্ব। বাধ্যতামূলক করা হয়েছে মাস্ক ও স্যানিটাইজার। কোনও পুণ্যার্থী জল ঢালতে চাইলে চোঁয়ায় করে জল দিতে হবে। সেই জল পৌঁছে যাবে গর্ভগৃহে। পুজো দেওয়ার ক্ষেত্রে, ডালা জমা দিতে হবে মন্দিরের (Temple) পুরোহিতদের হাতেই। যদিও, কত সংখ্যক দর্শনার্থী একবারে মন্দির চত্বরে যেতে পারবেন তা সুনিশ্চিত করা হয়নি।

প্রসঙ্গত, এর আগে গত ১১ ফেব্রুয়ারি, খুলে গিয়েছিল তারকেশ্বর মন্দিরের গর্ভগৃহ। শিব চতুর্দশীর কথা মাথায় রেখেই খোলা হয়েছিল মন্দির।  জানানো হয়েছিল, শুধুমাত্র ফুল, বেলপাতা, ও জল নিয়ে প্রবেশ করা যাবে। জ্বালানো যাবে না ধূপ ও মোমবাতি। গর্ভগৃহে একেকবারে ২০ জন করে দর্শনার্থীকে ঢোকানো হবে। এ বার অনির্দিষ্টকালের জন্যই বন্ধ হল মন্দিরের গর্ভগৃহ।

আরও পড়ুন: হেঁটে হেঁটে হাসপাতালে এলেন করোনা রোগী! পিপিইকিট পরে চায়ের দোকানে ভোজন সারলেন অ্যাম্বুলেন্স চালক!