Anubrata Mandal: অনুব্রত কি ‘মিস্টার ইন্ডিয়া’? বসে কলকাতায়! ভিড় টানতে কর্মীরা বলছেন, ‘চলো! কেষ্টদা আসবে’

Anubrata Mandal: অনুব্রত কি 'মিস্টার ইন্ডিয়া'? বসে কলকাতায়! ভিড় টানতে কর্মীরা বলছেন, 'চলো! কেষ্টদা আসবে'
ছবি - মাঠে নেই বীরভূমের ‘মিস্টার ইন্ডিয়া’, অনুব্রত অনুপস্থিতিতে কর্মীদের মনে জমছে বিষাদের মেঘ

Anubrata Mandal: অনুব্রতর হাতেই গোটা জেলাজুড়ে শক্তি বৃদ্ধি হয়েছে ঘাসফুল শিবিরের। বিরোধী শূন্য হয়েছে বীরভূম। কিন্তু, সেই অনুব্রত মণ্ডলকে বাদ দিয়ে শুরু হল বীরভূম জেলার অঞ্চালিক সম্মেলন।

TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

May 15, 2022 | 4:24 PM

বোলপুর: এ যেন বীরভূমের ‘মিস্টার ইন্ডিয়া’ মাঠে নেই, ময়দানে নেই, তবুও কর্মিসভায় এসে লোক খুঁজছেন তাঁকেই। হ্যাঁ ঠিক ধরেছেন, ইনি বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। কর্মী সভায় সাধারণ মানুষকে জিজ্ঞাসা করলে তাদের একটাই কথা, ‘শুনেছি কেষ্টদা আসবে’। বীরভূম তথা গোটা রাজ্যের দোর্দণ্ডপ্রতাপ তৃণমূল নেতাদের তালিকায় প্রথম সারিতেই আসে অনুব্রত মণ্ডলের নাম। বর্তমানে ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই তদন্তে অনুব্রতর নাম আসায়, গত মাস থেকেই নতুন করে খবরের শিরোনামে রয়েছেন বীরভূমের এই দাপুটে তৃণমূল নেতা। 

বর্তমানে এই অনুব্রতর হাতেই গোটা জেলাজুড়ে শক্তি বৃদ্ধি হয়েছে ঘাসফুল শিবিরের। বিরোধী শূন্য হয়েছে বীরভূম। কিন্তু, সেই অনুব্রত মণ্ডলকে বাদ দিয়ে শুরু হল বীরভূম জেলার অঞ্চালিক সম্মেলন। প্রসঙ্গত, সাম্প্রতিক অতীতে নজর দিলে দেখা যাবে,অনুব্রত মণ্ডলের উদ্যোগেই বিধানসভা নির্বাচন হোক, লোকসভা নির্বাচন হোক বা পৌরসভা নির্বাচন, সবক্ষেত্রেই কর্মী সম্মেলন হয়েছে বীরভূমের একাধিক প্রান্তে। প্রতিটা সভায় নিজে উপস্থিত থেকেছেন অনুব্রত। সেই অনুব্রতই এখন অসুস্থ হয়ে কলকাতায় চিকিৎসাধীন। সিবিআইয়ের সমন পেয়ে গত ৫ ই এপ্রিল বোলপুরের নিজের বাড়ি ছেড়েছিলেন অনুব্র। পাড়ি দেন কলকাতার উদ্দেশ্যে। এরপর থেকে দলীয় সমস্ত কর্মসূচি প্রায় বন্ধই ছিল। তবে এবার পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যেই বীরভূম জেলা তৃণমূল নেতৃত্ব অনুব্রত মণ্ডলকে ছাড়াই আঞ্চলিক সম্মেলন শুরু করেছে। সূত্রের খবর, বীরভূম জেলার প্রত্যেক পঞ্চায়েত এলাকাতেই হবে এই কর্মী সম্মেলন।

এই খবরটিও পড়ুন

রবিবার বোলপুরের কসবা এলাকায় এই অঞ্চল সম্মেলনে উপস্থিত ছিলেন বোলপুরের বিধায়ক তথা মন্ত্রী চন্দ্রনাথ সিনহা, বোলপুরে তৃণমূল নেতা সুদিপ্ত ঘোষ সহ সকল নেতৃত্ব।  কিন্তু এর মাঝেও যেন অদৃশ্য ‘মিস্টার ইন্ডিয়া’ সেই অনুব্রত মণ্ডল। কিন্তু, অনুব্রত না থাকায় সকলের মনেই জমেছে বিষাদের মেঘ। একদিকে যেমন বীরভূম জেলা তৃণমূল নেতৃত্ব মেনে নিচ্ছেন অনুব্রতর নির্দেশেই এই অঞ্চল সম্মেলন শুরু হয়েছে, ঠিক সেভাবেই সম্মেলনে গিয়ে মানুষের মুখে মুখে শোনা যাচ্ছে সেই কেষ্টদার কথাই। অনেকেই আসছেন শুধুমাত্র এই কেষ্ট দাকে দেখতে, এমনকি গ্রাম থেকে লোকজন আনতেও তৃণমূল নেতৃত্বকে ব্যবহার করতে হচ্ছে অনুব্রত বাবুর কথা। বলতে হচ্ছে তিনি আসবেন। 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA