TMC: কোথাও জোর টক্কর, কোথাও একপেশে লড়াই; পূর্ব মেদিনীপুরের দুই সমবায়ে শেষ হাসি হাসল ঘাসফুল

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sukla Bhattacharjee

Updated on: Jan 22, 2023 | 11:52 PM

সমস্ত অপপ্রচার উড়িয়ে দিয়েই এই জয় এসেছে বলে দাবি শাসকদলেকর।

TMC: কোথাও জোর টক্কর, কোথাও একপেশে লড়াই; পূর্ব মেদিনীপুরের দুই সমবায়ে শেষ হাসি হাসল ঘাসফুল
প্রতীকি ছবি।

এগরা: পূর্ব মেদিনীপুরে পরপর সাফল্য শাসকদলের। এগরা সমবায় সমিতির নির্বাচনে বাম-বিজেপির সঙ্গে সেয়ানে-সেয়ানে টক্কর দিয়ে শেষ পর্যন্ত সমিতি ছিনিয়ে নিল তৃণমূল। আবার পাঁশকুড়ার ধনঞ্জয়পুর-গোবিন্দনগর সমবায় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনে নিরঙ্কুশ জয় পেল শাসকদল। সমস্ত অপপ্রচার উড়িয়ে দিয়েই এই জয় এসেছে বলে দাবি শাসকদলেকর।

জানা গিয়েছে, রবিবার এগরা- ২ ব্লকের বিবেকানন্দ গ্রাম পঞ্চায়েতের উর্দ্ধবপুর সমবায় সমিতির ৫২ আসনের নির্বাচন হয়। তৃণমূলের সঙ্গে এই নির্বাচনে জোট বাঁধে বাম ও বিজেপি। কিন্তু, জোট করেও জয় মিলল না। ৫২ আসনের মধ্যে ২৭টি আসন পেয়েছে তৃণমূল। আর বিরোধীরা ২৫টি আসনে জয় পেয়েছে।

অন্যদিকে, ধনঞ্জয়পুর-গোবিন্দনগর সমবায় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনে আসন সংখ্যা ছিল ১২টি। তৃণমূল ও সিপিএম প্রার্থী দিয়েছিল ১২ টি আসনে। বিজেপি প্রার্থী দিয়েছিল ১১টি আসনে। শেষপর্যন্ত ১২টি আসনে নিরঙ্কুশ ভাবে জয়লাভ করে শাসকদল অর্থাৎ তৃণমূল কংগ্রেস। ফলাফলের পর সবুজ আবিরে মেতে ওঠেন তৃণমূলের কর্মী-সমর্থকরা।

এই খবরটিও পড়ুন

ধনঞ্জয়পুর-গোবিন্দনগর সমবায় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনে শাসকদল নিরঙ্কুশ জয় পাওয়ার পর তৃণমূল উল্লাসে মেতে উঠলেও এগরা সমবায় সমিতির নির্বাচনের ফল প্রকাশের পর উত্তেজনা ছড়ায়। তৃণমূল সমর্থকেরা বিরোধীদের উপর আক্রমণের চেষ্টা করেন বলে অভিযোগ। বিরোধী সমর্থকেরা প্রতিহত করার চেষ্টা করলে উভয়ের মধ্যে গোলমালের ঘটনা ঘটে। যদিও বিশাল পুলিশ বাহিনী মোতায়েন থাকায় বড় কোনও গণ্ডগোল ঘটেনি। তবে ঘটনার নিন্দা করে বিজেপির এগরা ২ যুব মোর্চার সভাপতি অমলেশ পাহাড়ি বলেন, “তৃণমূল সন্ত্রাসের রাজনীতি করে। তৃণমূল বনাম মানুষের জোটের লড়াই হয়েছিল। তৃণমূলের লোকেরা অশান্তি তৈরির চেষ্টা করছিল। বিরোধীরা ২৫ টি আসনে জয় পেয়েছে। আর সেটা মেনে নিতে পারছেনা শাসক দলের লোকেরা। সে কারণে তারা হামলার চেষ্টা করেছিল। বিরোধীরা তার রিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে শাসকদলের লোকেরা পিছু হটে।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla