একুশের আগে ফের এসপি বদল করল নবান্ন, এবার ঝাড়গ্রাম

রাঠৌর অমিতকুমার ভারতকে রাজ্যের সশস্ত্র পুলিস বাহিনীর অষ্টম ব্যাটালিয়নে কমান্ডন্ট পদে পাঠানো হয়েছে। যা পুলিস মহলে অনেক অপেক্ষাকৃত অনেক 'কম গুরুত্বপূর্ণ' পদ হিসেবে পরিচিত।

একুশের আগে ফের এসপি বদল করল নবান্ন, এবার ঝাড়গ্রাম
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jan 10, 2021 | 9:27 PM

কলকাতা: পূর্ব মেদিনীপুরের পর এবার একমাসের ব্যবধানে ঝাড়গ্রাম (Jhargram) জেলার পুলিস সুপারকেও (Police Superintendent) বদল করল নবান্ন। এদিন রাজ্যের স্বরাষ্ট্র দফতরের তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে এই বদলের নির্দেশ দেওয়া হয়। ঝাড়গ্রাম জেলার বর্তমান পুলিস সুপার রাঠৌর অমিতকুমার ভারতকে বদলি করে তাঁর জায়গায় নিয়ে আসা হয়েছে আইপিএস ইন্দিরা মুখোপাধ্যায়কে। তিনি বিধাননগর কমিশনারেটের ডিসি ট্রাফিক পদে নিযুক্ত ছিলেন। সেই পদে স্থলাভিষিক্ত  হয়েছেন আইপিএস সৈকত ঘোষ।

রাঠৌর অমিতকুমার ভারতকে রাজ্যের সশস্ত্র পুলিস বাহিনীর অষ্টম ব্যাটালিয়নে কমান্ডন্ট পদে পাঠানো হয়েছে। যা পুলিস মহলে অনেক অপেক্ষাকৃত অনেক ‘কম গুরুত্বপূর্ণ’ পদ হিসেবে পরিচিত। সেই পদে এতদিন সৈকত ঘোষ বহাল ছিলেন। রাজ্য সরকারের তরফে অবশ্য এই বদলির প্রক্রিয়াকে ‘রুটিন’ হিসেবে উল্লেখ করা হয়েছে। তবে এক মাসের ব্যবধানে পাশাপাশি দুই জেলার পুলিস সুপার বদলের জেরে প্রশাসনিক মহলে জল্পনা তৈরি হয়েছে।

আরও পড়ুন: নাড্ডা ফিরতেই মুস্থূলির সেই পাঁচ কৃষক পরিবার তৃণমূলের বিধায়কের দ্বারস্থ!

প্রসঙ্গত, গত ৪ ডিসেম্বর পূর্ব মেদিনীপুরের পুলিস সুপার সুনীল কুমার যাদবকে বদলি করে পাঠানো হয় শিলিগুড়ির দেবগ্রামে RAF-এর কমান্ডান্ট হিসেবে। এই পদ পুলিস মহলে ‘শাস্তিমূলক বদলি’ হিসেবে পরিচিত। বছরের শেষে আবার ডায়মন্ড হারবারের পুলিস সুপার ভোলানাথ পাণ্ডেকেও বদল করা হয়।

আরও পড়ুন: ঘাটালে আদিবাসী মহিলা ‘কর্মী’র দেহ, ধর্ষণ করে খুনের অভিযোগ বিজেপির