North Dinajpur : টোল প্লাজায় বাস মালিকদের মারধরের অভিযোগ, রায়গঞ্জে অনির্দিষ্টকালের জন্য বন্ধ যান চলাচল

North Dinajpur : আগাম কোনও নোটিস ছাড়াই অবৈধভাবে টোল চালু করা হয়েছে বলে দাবি বাস (Bus) মালিকদের। তারই প্রতিবাদ করতে গিয়েছিলেন তাঁরা।

North Dinajpur : টোল প্লাজায় বাস মালিকদের মারধরের অভিযোগ, রায়গঞ্জে অনির্দিষ্টকালের জন্য বন্ধ যান চলাচল
Follow Us:
| Edited By: | Updated on: Jan 29, 2023 | 5:44 PM

রায়গঞ্জ : টোল প্লাজায় বাস মালিকদের মারধরের অভিযোগ, প্রতিবাদে রায়গঞ্জ (Raiganj) থেকে দুই দিনাজপুর, মালদা ও দার্জিলিং সহ উত্তরবঙ্গ(North Bengal) জুড়ে সমস্ত রুটে অনির্দিষ্টকালের জন্য বেসরকারি বাস ও মিনিবাস এমনকি ছোট গাড়ি চলাচল বন্ধ হয়ে গেল রবিবার সকাল থেকে। তীব্র সমস্যায় নিত্যযাত্রীরা। ফারাক্কা থেকে ডালখোলা পর্যন্ত ৩৪ নম্বর জাতীয় সড়কের ফোর্থ লেনের সম্প্রসারণের কাজ চলছে দীর্ঘদিন থেকেই। মোটের উপর কাজ শেষ হলেও রায়গঞ্জে কিছু অংশে কাজ বাকি রয়েছে বলে খবর। এদিকে বেসরকারি বাস ও মিনিবাস মালিকদের অভিযোগ, রাস্তার কাজ শেষ হওয়ার আগেই  রায়গঞ্জের পানিশালায় টোল চালু হয়ে গিয়েছে। এরই প্রতিবাদ করেন তাঁরা। আগাম কোনও নোটিস ছাড়াই অবৈধভাবে টোল চালু করা হয়েছে বলে দাবি বাস মালিকদের।

অভিযোগ, প্রতিবাদ জানাতে গিয়ে নির্মানকারী সংস্থার কর্মীদের হাতে আক্রান্ত হতে হয়েছে বাস মালিকদের। শনিবার সকালে এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়ায় গোটা এলাকায়। এ ঘটনার পরেই অনির্দিষ্টকালের জন্য শিলিগুড়ি, বালুরঘাট, মালদা সহ উত্তরবঙ্গের সমস্ত রুটে বাস সহ ছোট গাড়ি চলাচল বন্ধ রেখে আন্দোলনে সামিল হয় বাস মালিকদের সংগঠন। রায়গঞ্জের পৌর বাস টার্মিনাস থেকে ছাড়ছে না কোনও রুটের গাড়ি। ফলে বিভিন্ন রুটে যাওয়ার যাত্রীদের মাথায় হাত। দ্রুত সমস্যার সমাধান চাইছেন যাত্রীরা। তবে সমস্যা না মেটা পর্যন্ত এই ‘ধর্মঘট’ চলবে বলেই বাস মালিকদের তরফে জানানো হয়েছে। 

বাস কন্ডাকটর অধীর সরকার বলেন, “আগে থেকে না জানিয়েই টোল থেকে টাকা নেওয়া হচ্ছিল। এ বিষয়ে কথা বলতেই মালিকরা টোলে যান। তখনই তাঁদের মারধর করা হয়। চারজন মারাত্মকভাবে জখম হয়েছে। হাসপাতালেও ভর্তি রয়েছে। মালিকরাই যেখানে মার খেয়ে যাচ্ছেন সেখানে আমাদের কী হবে বুঝতে পারছি না। আমরাও ভয়ে রয়েছি। আমরা চাই যাঁরা এই কাজ করেছে তাঁদের গ্রেফতার করতে হবে। যতক্ষণ না এটা হচ্ছে ধর্মঘট চলবে। পুলিশ সব জানলেও সকাল থেকে কিছু করেনি।”