Rain Prediction: আগামী পাঁচ দিন ফের বৃষ্টিতে ভিজবে রাজ্যে, কোন জেলায় বৃষ্টি হবে বেশি?

Rain Prediction: আগামী পাঁচ দিন ফের বৃষ্টিতে ভিজবে রাজ্যে, কোন জেলায় বৃষ্টি হবে বেশি?
প্রতীকী ছবি

Weather Forecast: বর্ষায় মৌসুমী বায়ু ফের বৃষ্টি বয়ে আনবে বঙ্গে। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামীকাল থেকেই ফের বৃষ্টি শুরু হবে রাজ্য জুড়ে।

TV9 Bangla Digital

| Edited By: Angshuman Goswami

Jun 23, 2022 | 5:13 PM

কলকাতা: বর্ষার ইতিমধ্যেই প্রবেশ করেছে রাজ্যে। বর্ষায় মৌসুমী বায়ু ফের বৃষ্টি বয়ে আনবে বঙ্গে। আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, আগামীকাল থেকেই ফের বৃষ্টি শুরু হবে রাজ্য জুড়ে। আগামী চার পাঁচ দিন চলবে সেই বৃষ্টি। তবে দক্ষিণবঙ্গের জেলা গুলির তুলনায় উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টিপাতের পরিমাণ তুলনায় বেশি হবে বলে জানানো হয়েছে হাওয়া অফিসের তরফে। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় অবশ্য হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে বলে জানা গিয়েছে। আগামী কয়েক দিনে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে শহর কলকাতাতেও।

আবহাওয়া দফতরের বিজ্ঞানী সৌরিশ ব্যানার্জি জানিয়েছেন, আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার- এই পাঁচটি জেলায় আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির সম্ভাবনা বেশি বলে জানিয়েছেন তিনি। ২৪ জুন হালকা থেকে মাঝারি বৃষ্টি হলেও শনিবার থেকে কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে বৃষ্টি বাড়তে পারে বলে জানিয়েছেন আবহাওয়া দফতরের ওই বিজ্ঞানী। ২৫ জুন তেকে ২৭ জুন পর্যন্ত উত্তরবঙ্গের এই তিন জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং ও কালিম্পঙেও ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছেন তিনি। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ুই এই বৃষ্টি বয়ে আনবে বলে হাওয়া অফিসের তরফে জানা গিয়েছে।

তবে উত্তরবঙ্গের তুলনায় দক্ষিণবঙ্গে দুর্বল অবস্থায় রয়েছে মৌসুমী বায়ু। সে জন্যই দক্ষিণবঙ্গে আগামী কয়েক দিনে বৃষ্টি হলেও তা উত্তরবঙ্গের তুলনায় কম হবে বলে জানিয়েছেন আবহাওয়া দফতর। আগামী চার- পাঁচ দিন দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত থেকে হালকা বৃষ্টি হওয়ার পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় এই বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানা হয়েছে। কলকাতাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামী চার থেকে পাঁচ দিন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA