প্রখর বৈশাখ, বৃষ্টি কবে কলকাতায়? কী বলছে হাওয়া অফিস?

উত্তরবঙ্গের পাঁচটি জেলা দার্জিলিঙ,কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে আগামী ২৪ ঘন্টায় থেকে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

  • TV9 Bangla
  • Published On - 18:08 PM, 19 Apr 2021
প্রখর বৈশাখ, বৃষ্টি কবে কলকাতায়? কী বলছে হাওয়া অফিস?
প্রতীকী চিত্র

কলকাতা: শনিবার থেকে বজ্রবিদ্যুৎ-সহ ক্ষণিকের স্বস্তির বৃষ্টিতে ভিজেছিল কলকাতায। সঙ্গে ব্যাটিং চালিয়েছে ঝোড়ো হাওয়া। তার পর আবার প্রখর রোদ আর গরমে নাজেহাল কলকাতাবাসী। কখন আসবে বৃষ্টি, প্রশ্ন সবার। তবে আবহাওয়া দফতর জানাচ্ছে, কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী ৩ দিন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। বরং আর্দ্রতাজনিত অস্বস্তি জারি থাকবে।

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, আগামী ৭২ ঘন্টা দক্ষিণবঙ্গের ক্ষেত্রে বৃষ্টির খুব একটা সম্ভাবনা নেই। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বাড়বে গরম। থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। কলকাতার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ঘোরাফেরা করবে ৩৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আর রাতের তাপমাত্রা থাকছে ২৬ ডিগ্রির মধ্যে।

তবে আগামী ২২ এপ্রিল কলকাতা-সহ দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হুগলি ইত্যাদি দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে হাওয়া অফিস। বঙ্গোপসাগর পার্শ্বস্থ জায়গাগুলিতে বইবে ঝোড়ো হাওয়া।

আরও পড়ুন: ‘অসংলগ্ন কথা বলছেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী,’ অমিতকে নিশানা বিমানের 

এদিকে উত্তরবঙ্গের পাঁচটি জেলা দার্জিলিঙ,কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে আগামী ২৪ ঘন্টায় থেকে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।