Weather Update: অশনির ফাঁড়া কাটলেও দুর্যোগের মেঘ কাটছে না বাংলার আকাশে, ফের ঝড়-বৃষ্টির পূর্বাভাস এই জেলাগুলিতে

Weather Update: অশনির ফাঁড়া কাটলেও দুর্যোগের মেঘ কাটছে না বাংলার আকাশে, ফের ঝড়-বৃষ্টির পূর্বাভাস এই জেলাগুলিতে
ছবি - পশ্চিমবঙ্গের একাধিক জেলায় ফের ঝড়-বৃষ্টির পূর্বাভাস

Weather Update: অশনি আতঙ্ক দূর হলেও চিন্তা বাড়াচ্ছে ঘূর্ণিঝড় করিম। তবে এখনও বাংলায় এই ঘূর্ণিঝড়ের গতিবিধি নিয়ে বিশেষ কিছুই জানায়ন আবহওয়া দফতর।

TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

May 13, 2022 | 6:28 PM

কলকাতা: কান ঘেঁষে বেরিয়ে গিয়েছে অশনি। ঘূর্ণিঝড়ের(Cyclone) ফাঁড়া কাটলেও এখনই দুর্যোগের মেঘ কাটছে না বাংলার আকাশ থেকে। এমতাবস্থায় এবার, আগামী ১৫ থেকে ১৬ তারিখ আন্দামান সাগরে মৌসুমী বায়ু প্রবেশ করতে চলেছে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর (Meteorological Department)। এই মুহূর্তে দক্ষিণবঙ্গের (South Bengal) বাতাসের গতিবেগ যে রয়েছে পুরোটাই দক্ষিণ-পশ্চিম দিকে। যার ফলে যে বৃষ্টি হতে পারে তার সিংহভাগই হবে উত্তরবঙ্গে (North Bengal)। এদিকে অশনি বর্তমানে গভীর নিম্নচাপে পরিণত হলেও তার প্রভাব থেকে মুক্ত রয়েছে বাংলা।

উত্তরবঙ্গের সমস্ত জেলাতেই আগামী চার থেকে পাঁচ দিন ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানাচ্ছে হাওয়া অফিস। বিশেষ করে উপরের পাঁচটি জেলা দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারে বেশ কিছু জায়গায় অতি ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। তবে, দক্ষিণবঙ্গের ক্ষেত্রে একেবারেই বৃষ্টির পূর্বভাস নেই এমনটা নয়। আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বিক্ষিপ্ত ভাবে ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানা যাচ্ছে। মুর্শিদাবাদ, নদীয়া, বীরভূমে শুক্র ও শনিবার বিক্ষিপ্তি ভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। 

এই খবরটিও পড়ুন

আগামী ১৬ তারিখের পর থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে বলে আবহওয়া দফতর সূত্রে খবর। সবথেকে বেশি বৃষ্টি হতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, মুর্শিদাবাদ, বীরভূম ও নদীয়ায়। তবে আগামী দু’দিন মোটের উপর দক্ষিণবঙ্গের তাপমাত্রা বেশ খানিকটা বাড়বে। তবে ১৬ তারিখের পর থেকে ফের ধীরে ধীরে তাপমাত্রার পারদ নামতে শুরু করবে। এদিকে অশনির ফাঁড়া কাটলেও চিন্তা বাড়াচ্ছে অশনির যমজ ঘূর্ণিঝড় করিম। হাওয়া অফিস সূত্রে খবর, টাইপ টু হ্যারিক্যানে পরিণত হয়ে বর্তমান দক্ষিন ভারত মহাসাগরে অবস্থান এই করিম। তবে কোন রাস্তায় এটি স্থলভাগের দিকে অগ্রসর হতে পারে সেই বিষয়ে আবহওয়া দফতরের তরফে স্পষ্ট ভাবে কিছুই জানানো হয়নি। 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA