Mexico Jail: জেলে বন্দুকধারী আততায়ীর হামলা, মৃত ১৪, পালাল অন্তত ২৪ বন্দি

পুলিশ জানিয়েছে, বন্দুকধারী আততায়ীরা জেলের আসামীদের নিয়ে যাওয়ার জন্য গাড়িতে আসেন ওই জেলে।

Mexico Jail: জেলে বন্দুকধারী আততায়ীর হামলা, মৃত ১৪, পালাল অন্তত ২৪ বন্দি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 02, 2023 | 4:34 PM

মেক্সিকো সিটি: অস্ত্রধারীদের হামলার ঘটনা ঘটল মেক্সিকোর একটি জেলে। বন্দুকধারীদের আক্রমণে ওই জেলের ১৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১০ জন নিরাপত্তারক্ষী এবং ৪ জন জেলবন্দির মৃত্যু হয়েছে। এর পাশাপাশি ওই জেলের আরও ১৩ জন আহত হয়েছেন। এই হামলার সময় ওই জেলের অন্তত ২৪ জন বন্দি পালিয়ে গিয়েছেন বলে মেক্সিকোর ওই জেল সূত্রে জানা গিয়েছে। মেক্সিকোর জুয়ারেজ শহরের জেলে রবিবার এই ঘটনা ঘটেছে। পরে মেক্সিকোর সেনা এবং পুলিশ এসে ওই এলাকার নিয়ন্ত্রণ নিজেদের হাতে নেয়। ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে জেলসূত্রে জানা গিয়েছে।

পুলিশ জানিয়েছে, বন্দুকধারী আততায়ীরা জেলের আসামীদের নিয়ে যাওয়ার জন্য গাড়িতে আসেন ওই জেলে। গাড়ি থেকে নেমেই এলোপাথারি গুলি চালাতে শুরু করে। সেই গুলিতেই ১৪ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। এর মধ্যে নিরাপত্তরক্ষীদের পাশাপাশি জেলবন্দি আসামীরাও রয়েছেন। আহতের পাশাপাশি বেশকিছু জেলবন্দি পালিয়েছেন। যদিও কী কারণে এই হামলা চালানো হয়েছে। কারা এই হামলা চালিয়েছে, তা এখনও নির্দিষ্টভাবে জানানো হয়নি। এ সব বিষয়ে জানতে তদন্ত শুরু করেছে পুলিশ।

এর আগেও মেক্সিকোর জেলে এ রকম হামলার ঘটনা ঘটেছিল। বেশ কিছু জেলে আসামীদের মধ্যেই মারামারি ঘটনা। বিপক্ষ গ্যাঙের মধ্যে মারামারি চলে। সে সব ব্যাপারে জেল কর্তৃপক্ষের নিয়ন্ত্রণ তুলনামূলক ভাবে কম। জুয়ারেজের এই জেলে অগস্ট মাসেও একটি হিংসার ঘটনা দেখা গিয়েছে। ড্রাগ পাচার, খুনের আসামীদের এই জেলে রাখা হয়। সেখানকার পরিবেশ যে অনেকটাই হিংসাত্মক তা পরিষ্কার বুঝিয়ে দিচ্ছে এই ঘটনা।