Mexico Firing: মেক্সিকোর রাস্তায় চলল এলোপাথাড়ি গুলি, মৃত মেয়র সহ কমপক্ষে ১৮

Mexico Firing: মোট কতজনের মৃত্যু হয়েছে, তা এখনও সঠিকভাবে জানা না গেলেও, স্টেট অ্যাটর্নি জেনারেলের অফিসের তরফে জানানো হয়েছে, এখনও অবধি ১৮ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

Mexico Firing: মেক্সিকোর রাস্তায় চলল এলোপাথাড়ি গুলি, মৃত মেয়র সহ কমপক্ষে ১৮
বাড়ির দেওয়ালে গুলির দাগ।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 06, 2022 | 12:23 PM

মেক্সিকো: খোলা রাস্তায় চলল এলোপাথাড়ি গুলি। মর্মান্তিক ঘটনা মেক্সিকোয়। সান মিগুয়েল টোটোলাপান শহরে বুধবার বন্দুকবাজের হামলা চলে। এলোপাথাড়ি গুলিতে কমপক্ষে ১৮ জন মারা গিয়েছেন। সান মিগুয়েলের মেয়রও গুলিবিদ্ধ হন, তাঁরও মৃত্যু হয়েছে। পুলিশের অনুমান, লস টেকুইলেরোর দুষ্কৃতীরাই এই হামলা চালিয়েছে।

বুধবার দক্ষিণ-পশ্চিম মেক্সিকোর সান মিগুয়েল টোটোলাপান শহরে গুলি চলে। একদল বন্দুকবাজ হামলা চালায় সিটি হলের সামনে। ওই ঘটনায় স্থানীয় বাসিন্দারা গুলিবিদ্ধ হন। কমপক্ষে ১৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে শহরের মেয়রও রয়েছেন। গুরুতর আহত হয়েছেন ৩ জন।

ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় একাধিক ভিডিয়ো ভাইরাল হয়েছে। দেখা গিয়েছে, সান মিগুয়েলের সিটি হলের দেওয়ালে একাধিক গুলির দাগ। পুলিশ কাছেরই একটি বাড়ির ভিতরে গিয়ে দেখতে পান, একাধিক দেহ পড়ে রয়েছে, রক্তে ভাসছে গোটা ঘর। মনে করা হচ্ছে, ওই ঘরেই কমপক্ষে ১০ জন ছিলেন। দুষ্কৃতীরা ঘরে ঢুকে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করেন। পালানোর পথ না থাকায়, ঘরের ভিতরে থাকা সকলেরই মৃত্যু হয়।
গোটা ঘটনায় মোট কতজনের মৃত্যু হয়েছে, তা এখনও সঠিকভাবে জানা না গেলেও, স্টেট অ্যাটর্নি জেনারেলের অফিসের তরফে জানানো হয়েছে, এখনও অবধি ১৮ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। মোট দুটি জায়গা থেকে দেহ উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে মেয়র কনরাডো মেনডোজ়া ও তাঁর বাবা জুয়ান মেনডোজ়া, যিনি প্রাক্তন মেয়র ছিলেন, তাদেরও মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।
স্থানীয় সংবাদমাধ্যমের দাবি, শুধু গুলি চালানোই নয়, ঘটনাস্থলের আশেপাশে থাকা বাস ও গাড়িগুলিতেও আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। মনে করা হচ্ছে, পরিকল্পিতভাবেই হামলা করা হয়েছে। মেক্সিকোয় বিগত দিনে যেভাবে অপরাধের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, এটিও তারই অংশ। ইতিমধ্যেই লস টেকুইলেরোস নামক একটি সংগঠন, যারা সমাজবিরোধী কার্যকলাপের সঙ্গেই জড়িত, তারা এই হামলার দায়স্বীকার করে নিয়েছে। তবে স্থানীয় কর্তৃপক্ষের তরফে এখনও এই বিষয়ে নিশ্চিতভাবে কিছু জানায়নি। হামলার পরই পিআরডি রাজনৈতিক দল বিবৃতি জারি করে মেয়রের মৃত্যুর খবর জানায়।