Pakistan Firing: ঘনঘন লোডশেডিং হচ্ছে কেন? মসজিদেই শুরু হয়েছিল বচসা, হঠাৎ মাটিতে লুটিয়ে পড়ল ২ জন…

Pakistan Firing: পুলিশের তরফে জানানো হয়েছে, মসজিদে প্রার্থনা করতে এসেই সকলের দেখা হয়েছিল। এলাকার বিদ্যুৎ সমস্যা এবং দিনের অর্ধেকেরও বেশি সময় বিদ্যুৎ না থাকা নিয়ে কথাবার্তাই ধীরে ধীরে বচসার আকার নেয়।

Pakistan Firing: ঘনঘন লোডশেডিং হচ্ছে কেন? মসজিদেই শুরু হয়েছিল বচসা, হঠাৎ মাটিতে লুটিয়ে পড়ল ২ জন...
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 02, 2022 | 8:36 AM

ইসলামাবাদ: প্রায় সময়ই থাকছে না বিদ্যুৎ সরবরাহ। দরকারি কাজটুকুও ঠিকভাবে করা যাচ্ছে না। এভাবে এক-দুদিন নয়, মাসের পর মাস কাটাতে হচ্ছে সাধারণ মানুষকে। এদিকে হুঁশ নেই প্রশাসনের। বিদ্যুৎ সঙ্কট নিয়ে অভিযোগ জানাতে গেলেই আর্থিক অনটনের অজুহাত দিয়ে ভাগিয়ে দেওয়া হচ্ছে। এবার হঠাৎ বিদ্যুৎ চলে যাওয়াকে কেন্দ্র করেই দুই পক্ষের মধ্যে চলল গুলি। ঘটনাটি ঘটেছে ভারতের প্রতিবেশী দেশ পাকিস্তানে। শুক্রবারের প্রার্থনা সারতে মসজিদে গিয়েই গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল দুই ব্যক্তির। আহত হয়েছেন ১১ জন।

জানা গিয়েছে, পাকিস্তানের উত্তর-পশ্চিমে আদিবাসী অধ্যুষিত লাক্কি মারওয়াত জেলায় মসজিদে গুলি চলেছে। আফগানিস্তানের সীমান্তবর্তী ওই জেলার এইসাক খেল এলাকায় অবস্থিত একটি মসজিদে যে সময়ে প্রার্থনা চলছিল, সেই সময়ই বিদ্যু বিভ্রাট নিয়ে দুই পক্ষের মধ্যে বচসা শুরু হয়। প্রার্থনা শেষ হওয়ার বেশ কিছুক্ষণ পরও ওই দুই পক্ষের মধ্যে বচসা চলে। হঠাৎ এক ব্য়ক্তি বন্দুক বের করে গুলি চালান। দুই পক্ষের মধ্যেই শুরু হয় গুলির লড়াই।

পুলিশের তরফে জানানো হয়েছে, মসজিদে প্রার্থনা করতে এসেই সকলের দেখা হয়েছিল। এলাকার বিদ্যুৎ সমস্যা এবং দিনের অর্ধেকেরও বেশি সময় বিদ্যুৎ না থাকা নিয়ে কথাবার্তাই ধীরে ধীরে বচসার আকার নেয়। পরে তা থেকে গুলির লড়াইও শুরু হয়। মসজিদে প্রার্থনা করতে আসা দুই ব্যক্তির মৃত্যু হয় গুলি লেগে। গুরুতর আহত হয়েছেন ১১ জন। এরমধ্যে ৬ বছরের এক শিশুও রয়েছে।

প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি জানান, দীর্ঘক্ষণ ধরেই বচসার শব্দ আসছিল মসজিদের বাইরে থেকে। শুক্রবারের নমাজ সেরে তাঁরা যখন মসজিদের সিড়ি দিয়ে নামছিলেন, সেই সময়ই হঠাৎ গুলি চলে। মাটিতে লুটিয়ে পড়েন পাশেই দাঁড়িয়ে থাকা এক ব্যক্তি। পরে আরও এক ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া যায়। পুলিশের তরফে জানানো হয়েছে, অভিযুক্তদের খোঁজে তল্লাশি অভিযান শুরু করা হয়েছে।