Shooting in central Paris: বড়দিনের ঠিক আগে বন্দুকবাজের হামলার মুখে প্যারিস, মৃত অন্তত ২, আহত আরও অনেকে

Shooting in central Paris: শুক্রবার (২৩ ডিসেম্বর), মধ্য প্যারিসের টেনথ অ্যারোন্ডিসমেন্ট এলাকায়, এক বন্দুকবাজের গুলিচালনায় অন্তত ২ জনের মৃত্যু হয়েছে, আরও অন্তত ৪ জন গুরুতর আহত হয়েছেন।

Shooting in central Paris: বড়দিনের ঠিক আগে বন্দুকবাজের হামলার মুখে প্যারিস, মৃত অন্তত ২, আহত আরও অনেকে
গুলিচালনায় অন্তত ২ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ফরাসী পুলিশ
Follow Us:
| Edited By: | Updated on: Dec 23, 2022 | 6:07 PM

প্যারিস: বড়দিনের ঠিক আগে, হামলার মুখে ফ্রান্সের রাজধানী প্যারিস। শুক্রবার (২৩ ডিসেম্বর), মধ্য প্যারিসের টেনথ অ্যারোন্ডিসমেন্ট এলাকায়, এক বন্দুকবাজের গুলিচালনায় অন্তত ২ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ফরাসী পুলিশ। আরও অন্তত ৪ জন গুরুতর আহত বলে জানা গিয়েছে। রু ডি এনজিন নামে এক তুর্কি সাংস্কৃতিক কেন্দ্রে এই হামলা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, গুলি চালনার পর এক ষাটোর্ধ ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। ফরাসী পুলিশ কর্তারা জানিয়েছেন, বন্দুকবাজের উদ্দেশ্য এখনও জানা যায়নি। বন্দুকবাজকে গ্রেফতার করা হলেও, ঘটনাস্থল ও তার আশপাশের এলাকা থেকে জন সাধারণকে দূরে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

স্থানীয় এক সাংবাদিক গুলিচালনার মুহূর্তের একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। প্যারিস সিটি হলের একজন পদস্থ কর্তা গুলিচালনার বিষয়টি মেনে নিয়েছেন। ডেপুটি মেয়র ইমানুয়েল গ্রেগোয়ার টুইট করে বলেছেন, “বন্দুক নিয়ে হামলা চালানো হয়েছে। নিরাপত্তা বাহিনীকে দ্রুত পদক্ষেপ নিয়েছে, এ জন্য তাদের ধন্যবাদ।” সংবাদ সংস্থা এএফপিকে স্থানীয় এক দোকানদার জানিয়েছেন, অন্তত ৭ থেকে ৮ রাউন্ড গুলি চলেছে। তিনি বলেছেন, “গুলি চলার সঙ্গে সঙ্গে আতঙ্ক ছড়িয়ে পড়েছিল। আমরা সঙ্গে সঙ্গে নিজেদের দোকানের ভিতরে তালাবন্ধ করে নিয়েছিলাম।”

পুলিশের এক সূত্র এএফপিকে বলেছে, “অস্ত্রসহ বন্দুকধারীকে আটক করা হয়েছে। বিপদ কেটে গিয়েছে। তবে এখনও তার উদ্দেশ্য জানা যায়নি।” তিনি আরও জানিয়েছেন, বন্দুকধারীকে একটি হেয়ার সালোঁ থেকে গ্রেফতার করা হয়েছিল। সালোঁয়, অন্তত দুজন পায়ে গুলির ক্ষত নিয়ে মেঝেতে পড়েছিলেন। প্যারিসের প্রসিকিউটর অফিস বলেছে, এই বিষয়ে তদন্ত করা হচ্ছে। বন্দুকধারীর পরিচয় যাচাই করা হচ্ছে। শুক্রবার মধ্যাহ্নের কিছু আগে, স্থানীয় সময় বেলা সাড়ে এগারোটা নাগাদ এই ঘটনা ঘটে। আশপাশের অনেক দোকান, রেস্তোঁরা এবং বার ছিল। ব্যস্ত এলাকায় গুলিচালনার ঘটনায় ওই এলাকায় তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়েছিল। ২০১৫ সাল থেকে বারংবার সন্ত্রাসবাদী গোষ্ঠীগুলি নিশানা করেছে প্যারিসকে।