Crime News: কুকুরের পিছন পিছন গিয়ে ৫৩ ব্যাগ ভর্তি মানব দেহাংশ পেল পুলিশ

53 bags of human remains found in Mexico: মানুষের কাটা হাত মুখে নিয়ে হেঁটে যাচ্ছিল একটি কুকুর। কুকুরটিকে অনুসরণ করে খোঁজ মিলেছে মানব দেহাংশে পূর্ণ ৫৩টি প্লাস্টিকের ব্যাগের।

Crime News: কুকুরের পিছন পিছন গিয়ে ৫৩ ব্যাগ ভর্তি মানব দেহাংশ পেল পুলিশ
প্রতীকী ছবি
TV9 Bangla Digital

| Edited By: Amartya Lahiri

Nov 23, 2022 | 11:17 PM

মেক্সিকো সিটি: আন্তর্জাতিক শিল্প উত্সব চলছিল। তার মধ্যেই দেখা গিয়েছিল এক বিসদৃশ দৃশ্য। একটি কুকুর হেঁটে চলেছে। তার মুখে একটি মানুষের কাটা হাত! আর ওই কুকুরটিকে অনুসরণ করে খোঁজ মিলেছে ৫৩টি প্লাস্টিকের ব্যাগের। ব্যাগগুলি মানব দেহাংশে পূর্ণ। নয়া দিল্লিতে শ্রদ্ধা হত্যাকাণ্ডের বীভৎসতা নিয়ে এখন চর্চা তুঙ্গে। তারই মধ্যে এই ভয়ঙ্কর গণকবরের খোঁজ মিলেছে মেক্সিকোর গুয়ানাজুয়াতো প্রদেশের ইরাপুয়াটো শহরে।

এই শহরটি রাজধানী মেক্সিকো সিটি থেকে প্রায় ১৭০ মাইল উত্তর-পশ্চিমে অবস্থিত। প্রতি বছরই অক্টোবর মাসে এই শহরে সার্ভান্টিনো উৎসব উদযাপিত হয়। এই আন্তর্জাতিক শিল্প উত্সবে বিশ্বের বহু দেশ থেকে শিল্পী, শিল্পোনুরাগীরা সমবেত হন। চলতি বছরের অক্টোবরে ওই শিল্পোৎসবের পাশেই খোঁজ মিলেছিল ওই গণকবরের। এখন সেই ৫৭টি প্লাস্টিকের ব্যাগে মোড়া দেহাবশেষগুলি তোলা হয়েছে। বিশ্লেষণের কাজ চলছে। তবে, মোট কতগুলি দেহাবশেষ সনাক্ত করা গিয়েছে, তা এখনও জানায়নি পুলিশ। এই গণকবরের পিছনে মাদক মাফিয়াদের হাত রয়েছে বলেই মনে করা হচ্ছে।

বস্তুত, মেক্সিকোতে সবথেকে বেশি হত্যা হয় গুয়ানাজুয়াতো প্রদেশেই। সরকারি হিসেব অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে সেপ্টেম্বর মাসের মধ্যে, সেই রাজ্যে ২,৪০০টিরও বেশি খুন হয়েছে। পাশাপাশি প্রায় ৩,০০০ জনের কোনও খোঁজ নেই, যাদেরও বেঁচে থাকার সম্ভাবনা কম বলেই মনে করা হয়। আর এই অঞ্চলের বেশিরভাগ হিংসাত্মক অপরাধের পিছনে মেক্সিকোর মাদক মাফিয়ারাই জড়িত। কোকেন এবং ফেন্টানাইলের মতো মাদকের কোটি-কোটি টাকার ব্যবসা কাদের নিয়ন্ত্রণে থাকবে, এই নিয়ে দীর্ঘ সময় ধরে ‘জলিসকো’ এবং ‘সিনালোয়া’ নামে দুটি মাদক গ্যাং-এর যুদ্ধ চলছে। আর সেই সঙ্গেই পাল্লা দিয়ে বাড়ছে মৃতদেহের সংখ্যা।

মাথা কাটা, হাত কাটা একেবারে নৈমিত্যিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। মাঝে মাঝেই মানব দেহাংশ মুখে নিয়ে হাঁটতে দেখা যায় কুকুরদের। কয়েক সপ্তাহ আগেই যেমন মধ্য মেক্সিকোর জাকাতেকাসের প্রদেশের মন্টে এসকোবেডো শহরে, একটি কুকুরকে মুখের করে একটি কাটা মাথা নিয়ে যেতে দেখা গিয়েছিল। পুলিশ জানিয়েছিল, তে একটি এটিএম বুথের পাশে লাগানো বিজ্ঞাপনী প্ল্যাকার্ডে মাথাটি ঝুলিয়ে দিয়ে গিয়েছিল আততায়ীরা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla