Pakistan Love Story: মর্নিং ওয়াকে আলাপ, উনিশের পাক তরুণীর প্রেমে মজে বিয়ে সারলেন সত্তরের ‘যুবক’

Marriage: জানা গিয়েছে ৭০ বছর বয়সী ওই বৃদ্ধের নাম লিয়াকত আলি। মর্নিং ওয়াকে প্রথম ১৯ বছর বয়সী সুমাইলা আলির সঙ্গে তাঁর দেখা হয়।

Pakistan Love Story: মর্নিং ওয়াকে আলাপ, উনিশের পাক তরুণীর প্রেমে মজে বিয়ে সারলেন সত্তরের ‘যুবক’
ছবি: সংগৃহীত
Follow Us:
| Edited By: | Updated on: Nov 17, 2022 | 1:36 PM

লাহোর: ‘ভালবাসার কোনও সীমানা হয় না’- প্রেম কাহিনি থেকে সিনেমার চিত্রনাট্য, একাধিকবার এই শব্দবন্ধের সঙ্গে আমাদের পরিচয় করিয়েছে। কিন্তু বাস্তব খানিক অন্যরকম বলেই মনে করেন অনেকে। কিন্তু এমন এক প্রেমের গল্প সামনে এসেছে যা সিনেমা বা বইয়ের পাতায় লেখা লাইনগুলিকেই যেন সত্যি বলে প্রমাণিত করেছে। পাকিস্তানের এই প্রেমের গল্প শুনলে অবাক হওয়াই স্বাভাবিক। ১৯ বছর বয়সী তরুণী ও ৭০ বছর বয়সী প্রৌঢ়ের প্রেমের সম্পর্ক শেষমেশ পরিণতি পেয়েছে। দু’জনে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন।

সৈয়দ বসিত আলি নামের এই ইউটিউবারের মাধ্যমে এই প্রেম কাহিনি জনসমক্ষে এসেছে। নিজের ইউটিউব চ্যানেলে সম্পূর্ণ আলাদা ধরনের প্রেম কাহিনি গল্প সকলের সামনে তুলে ধরতেই অভ্যস্থ সৈয়দ। তাদের মধ্যে বিস্তর বয়সের ফারাক হলেও পরস্পরের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার আগে একবারও ভাবেননি এই যুগল। বৃদ্ধ জানিয়েছেন, মন থেকে তিনি এখনও তরুণ।

জানা গিয়েছে ৭০ বছর বয়সী ওই বৃদ্ধের নাম লিয়াকত আলি। মর্নিং ওয়াকে প্রথম ১৯ বছর বয়সী সুমাইলা আলির সঙ্গে তাঁর দেখা হয়। লাহোরে মর্নিং ওয়াক করতে গিয়েই দু’জনের আলাপ হয়েছিল। সুমাইলাকে খুশি করার জন্য তাঁর জন্য গানও গেয়েছেন ৭০ বছর বয়সী লিয়াকত। সেখান থেকেই শুরু হয় তাদের প্রেম কাহিনি।

এই দম্পতির মধ্য বয়সের ফারাক প্রায় ৪৯ বছর, কিন্তু সেই নিয়ে তাদের মধ্যে কোনও সমস্যা নেই। এখন তারা সুখে বিবাহিত জীবন কাটাচ্ছেন। এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে সুমাইলা বলেন, “প্রাথমিকভাবে বয়সের ফারাকের জন্য আমার পরিবার এই বিয়েতে বাধা দিয়েছিল। কিন্তু আমাদের মধ্যে প্রেম সব বাধা অতিক্রম করে গিয়েছে। আমি শেষমেশ আমার বাবা-মাকে বিষয়টা বোঝাতে পেরেছি।”

অন্যদিকে সুমাইলার প্রেমে এখনও মজে লিয়াকত। তিনি জানিয়েছেন, ৭০ বছর বয়সে তাঁর মনে তারুণ্য রয়েছে। তিনি বলেন, “প্রেমের জন্য বয়স কোনওভাবেই বাধা হতে পারে না।” বয়সজনিত কারণে রেস্তোরাঁরা খাবার খাওয়া বন্ধ করে দিয়েছেন লিয়াকত, কিন্তু তাতে কোনও আফশোস নেই তাঁর। তিনি জানিয়েছেন, সুমাইলা প্রায় রোজদিনই তাঁর জন্য বিভিন্ন সুস্বাদু পদ রানা করেন। লিয়াকত জানিয়েছে, বয়সের ফারাক থাকলেও আইনত বিয়ে করতে কোনও বাধা নেই। সেই কারণে তিনি কোনও ভুল কাজ করেননি।