তুরস্ক ভূমিকম্প: ৯১ ঘন্টা ধ্বংসস্তুপে আটকে ৩ বছরের মেয়ে, অবশেষে উদ্ধার

মিরাক্কেল দেখল তুরস্ক। ৩ বছরের মেয়ে ভূমিকম্পে ভেঙে যাওয়া বাড়ির তলায় চাপা পড়ে ছিল ৯১ ঘন্টা।

তুরস্ক ভূমিকম্প: ৯১ ঘন্টা ধ্বংসস্তুপে আটকে ৩ বছরের মেয়ে, অবশেষে উদ্ধার
ছবি- সংগৃহীত
Follow Us:
| Updated on: Nov 03, 2020 | 11:52 AM

TV 9 বাংলা ডিজিটাল: মিরাক্কেল দেখল তুরস্ক (Turkey)। ৩ বছরের মেয়ে ভূমিকম্পে ভেঙে যাওয়া বাড়ির তলায় চাপা পড়ে ছিল ৯১ ঘন্টা। উদ্ধারকারীদের দেখে বলল, “আমি এখানে।”

গত শুক্রবার ভয়াবহ ভূমিকম্পের সম্মুখীন হয় তুরস্ক ও গ্রিস। ৬.৯ মাত্রার ভূমিকম্পে তছনছ হয়ে যায় ইজমির-সহ অন্যান্য শহর। ভেঙে পড়ে একাধিক বাড়ি। তেমনই এক ভাঙা বাড়ির তলায় আটকে ছিল ৩ বছরের মেয়ে আয়দা। অবশেষে ৯১ ঘন্টা পরে উদ্ধার করল বিপর্যয় মোকাবিলা বাহিনী। ইজমিরের মেয়র টুনক সোয়ার টুইট করে লিখেছেন, “উদ্ধারকারী দল আয়দাকে বাড়ির তলা থেকে উদ্ধার করেন। চরম কষ্টের সময়ও আনন্দ হচ্ছিল।”

আয়দা বায়রাকলি শহরের একটি বাড়ির তলায় আটকে ছিল। উদ্ধার করার সঙ্গে সঙ্গে সে তার মাকে ডাকতে শুরু করে। চারিদিকে রব ওঠে ‘আল্লাহু আকবর।’ উদ্ধারকারীদের সে বলে, মা এখনও ভিতরে আটকে আছে।

এর আগে উদ্ধারকারীরা ধ্বংসস্তুপ বাড়ি থেকে এক ৪ বছরের শিশু ও এক ১৪ বছরের কিশোরকে উদ্ধার করেছিলেন। ভূমিকম্পের জেরে মোট প্রাণ হারিয়েছেন ১০২ জন। যার মধ্যে গ্রিসের ২ জন স্কুল পড়ুয়া বাড়ি ফেরার পথে মারা যায়। মোট আহতের সংখ্যা ১,০২৬। ১৪৩ জন এখনও চিকিৎসাধীন। শুক্রবারের ভূমিকম্পের পর মোট ১ হাজার ৪৭৫ বার মৃদু কম্পন অনুভূত হয়েছে। যার মধ্যে অধিকাংশের মাত্রা রিখটার স্কেলে চারের বেশি। ভূমিকম্পের ৪ দিন পরেও বাড়িতে রাত কাটানোর সাহাস পাচ্ছেন না ইজমিরবাসী। তাঁরা এখনও অস্থায়ী তাঁবুতে রয়েছেন।