China: ভয়াবহ দুর্ঘটনা, প্রত্যন্ত পাহাড়ি পথে উল্টে গেল বাস! নিহত ২৭, আহত ২০

China road accident: রবিবার (১৮ সেপ্টেম্বর) দক্ষিণ-পশ্চিম চিনে এক বাস দুর্ঘটনায় অন্তত ২৭ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় পুলিশের দাবি, চলতি বছরে এখনও পর্যন্ত এটাই সেই দেশের সবচেয়ে মারাত্মক সড়ক দুর্ঘটনা।

China: ভয়াবহ দুর্ঘটনা, প্রত্যন্ত পাহাড়ি পথে উল্টে গেল বাস! নিহত ২৭, আহত ২০
চিনে ভয়াবহ পথ দুর্ঘটনা
Follow Us:
| Edited By: | Updated on: Sep 18, 2022 | 5:38 PM

বেজিং: রবিবার (১৮ সেপ্টেম্বর) দক্ষিণ-পশ্চিম চিনে এক বাস দুর্ঘটনায় অন্তত ২৭ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় পুলিশের দাবি, চলতি বছরে এখনও পর্যন্ত এটাই সেই দেশের দেশের সবচেয়ে মারাত্মক সড়ক দুর্ঘটনা। সূত্রের খবর, এই মর্মন্তিক দুর্ঘটনা ঘটেছে রবিবার ভোরে, চিনের গুইইঝোউ প্রদেশে। সেই সময় বাসটিতে মোট ৪৭ জন যাত্রী ছিলেন। গুইঝোউ প্রদেশের এক গ্রামীণ এসাকার এক মহাসড়কে অতজন যাত্রীকে নিয়ে বাসটি একপাশে উল্টে গিয়েছিল। ২৭ জনের মৃত্যুর পাশাপাশি আরও ২০ জন যাত্রী গুরুতরভাবে আহত হয়েছেন।

আহতদের সকলকে নিকটবর্তী এক হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানে তাঁদের চিকিত্সা চলছে। পুলিশ আরও জানিয়েছে, ঘটনাস্থলে পৌঁছেছে জরুরী প্রতিক্রিয়া পরিষেবার দলগুলি। পুলিশ এই দুর্ঘটনা সম্পর্কে বিশদে আর কিছু জানায়নি। তবে, স্থানীয় সংবাদমাধ্যমগুলির প্রতিবেদন অনুযায়ী দুর্ঘটনাটি ঘটেছে গুইইঝোউ-এর কিয়ান্নান এলাকায়। প্রতিবেদনগুলিতে বলা হয়েছে, এলাকাটি অত্যন্ত দরিদ্র এবং প্রত্যন্ত পাহাড়ী এলাকা। বেশ কিছু সংখ্যালঘু সম্প্রদায় ওই এলাকায় বাস করেন।

চলতি বছরে চিনে এত বড় সড়ক দুর্ঘটনা আর না ঘটলেও একটি বড় মাপের রেল ও বিমান দুর্ঘটনার সাক্ষী থেকেছে চিন। গত জুন মাসে এই গুইঝোউ প্রদেশেই একটি দ্রুতগতির ট্রেন লাইনচ্যুত হয়েছিল। সেই ক্ষেত্রে মৃত্যু হয়েছিল চালকের। তার আগে গত মার্চ মাসে ১৩২ জন যাত্রী নিয়ে ভেঙে পড়েছিল একটি চিনা যাত্রীবাহী জেট বিমান। ওই দুর্ঘটনায় যাত্রীও ক্রু সদস্যদের সকলেই নিহত হয়েছিলেন।

মাত্র দুদিন আগেই, দক্ষিণ আফ্রিকা থেকেও এক বড় সড় সড়ক দুর্ঘটনায় ১৯ জন শিক্ষার্থীর মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল। তাদের সকলের বয়স ৫ থেকে ১২ বছরের মধ্যে। নিহতদের মধ্যে তিনজন প্রাপ্তবয়স্কও ছিলেন। শুক্রবার বিকেলে ডারবান থেকে প্রায় ৩০০ কিলোমিটার উত্তরে পঙ্গোলা এলাকায় এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। একটি হাইওয়েতে একটি লরি শিক্ষার্থীতে ঠাসা একটি মিনিবাসে সজোরে ধাক্কা মেরেছিল। স্থানীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুসারে, ধাক্কা লাগার আগে মিনিবাসটি লরিটির পথ থেকে সরে যাওয়ার চেষ্টা করেছিল। কিন্তু, তার আগেই লরিটি নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা মারে। দুর্ঘটনার সময়, শিক্ষার্থীরা স্কুল থেকে বাড়ি ফিরছিল।