Bizarre: বিদেশে ঘুরে ঘরে ফিরেছেন, স্যুটকেস খুলেই মহিলা দেখলেন কিলবিল করছে ১৮ বিছে!

Croatia: ওই মহিলা খবর দেন সেখানকার প্রাণী উদ্ধারকারী দলকে। টিয়ারলাইফ গুসেনটাল নামের ওই প্রাণী উদ্ধারকারী সংস্থা এসে স্যুটকেস থেকে বিছেগুলিকে উদ্ধার করেন।

Bizarre: বিদেশে ঘুরে ঘরে ফিরেছেন, স্যুটকেস খুলেই মহিলা দেখলেন কিলবিল করছে ১৮ বিছে!
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 31, 2022 | 8:01 PM

অস্ট্রিয়ার নাটের্নবাচের বাসিন্দা এক মহিলা সম্প্রতি ঘুরতে গিয়েছিলেন ক্রোয়েশিয়ায়। ছুটি কাটাতেই সে দেশে গিয়েছিলেন ওই মহিলা। সেখানকার বিভিন্ন জায়গায় ঘুরে তিনি ফিরে এসেছিলেন অষ্ট্রিয়ায়। কিন্তু ফিরে স্যুটকেস খুলতেই চমকে যান তিনি। দেখেন স্যুটকেসের ভিতরে ঘুরে বেড়াচ্ছে বিছে। তিনি দেখেন ১৮টি বিছে রয়েছে স্যুটকেসের ভিতরে। একটি মা বিছে এবং তার ছানারা রয়েছে স্যুটকেসের ভিতরে। এই ঘটনার কথা ফেসবুকে পোস্ট হওয়ার পরই তা নিয়ে আলোচনা শুরু করেছেন নেটিজেনরা।

স্যুটকেসের মধ্যে বিছে দেখে ওই মহিলা খবর দেন সেখানকার প্রাণী উদ্ধারকারী দলকে। টিয়ারলাইফ গুসেনটাল নামের ওই প্রাণী উদ্ধারকারী সংস্থা এসে স্যুটকেস থেকে বিছেগুলিকে উদ্ধার করেন। তারাই ঘটনার কথা লিখে পোস্ট করেছে ফেসবুকে। সেই পোস্টে লেখা হয়েছে, “আজ বিকালে নাটের্নবাচের এক মহিলা আমাদের সঙ্গে যোগাযোগ করেছিলেন সম্প্রতি ক্রোয়েশিয়া থেকে ছুটি কাটিয়ে ফিরেছেন তিনি। ক্রোয়েশিয়া নিয়ে যাওয়া তাঁর লাগেজের ভিতর থেকে উদ্ধার হয়েছে এই বিছেগুলি।”

বিছেগুলিকে উদ্ধার করা হয়েছে জানিয়েছে ওই সংস্থা। স্য়ুটকেসও মহিলাকে ফেরত দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে। আপাতত বিছেগুলিকে রেখে দিয়েছেন উদ্ধারকারীরা। সেই বিছেগুলিকে ক্রোয়েশিয়া ফেরত পাঠিয়ে দেওয়া হবে বলেও জানানো হয়েছে।

এই পৃথিবীতে প্রায় ২ হাজার রকমের বিছে পাওয়া যায়। তার মধ্যে ৩০ থেকে ৪০টি প্রজাতির বিছে মারাত্মক রকমের বিষাক্ত। এমনকি ওই সব বিছের কামড়ে মানুষের মৃত্যু পর্যন্ত হতে পারে। যদিও ক্রোয়েশিয়ার যে বিছে অস্ট্রিয়ার মহিলার স্যুটকেস থেকে উদ্ধার হয়েছে, তা ততটা বিষাক্ত নয় বলেই জানিয়েছে ওই উদ্ধারকারী সংস্থা। তবে ওই বিছে কামড়ালে যন্ত্রণা, ফুলে যাওয়া এবং ত্বকে জ্বলন হতে পারে বলে জানিয়েছে ওই উদ্ধারকারী সংস্থার সদস্যরা।