Bangladesh: চলন্ত বাস থেকে ছুড়ে ফেলা হল স্বামীকে, স্ত্রীর চোখ বেঁধে চলল পাঁচজনের অত্যাচার

Bangladesh: শনিবার ভোর-রাতে, বাংলাদেশের গাজীপুর জেলায় চলন্ত বাস থেকে স্বামীকে ফেলে দিয়ে এক মহিলাকে গণ ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ।

Bangladesh: চলন্ত বাস থেকে ছুড়ে ফেলা হল স্বামীকে, স্ত্রীর চোখ বেঁধে চলল পাঁচজনের অত্যাচার
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Aug 07, 2022 | 9:27 PM

ঢাকা: সকলেরই মনে পড়ে যাচ্ছে নয়া দিল্লির নির্ভয়া গণধর্ষণ কাণ্ডের কথা। চলন্ত বাস থেকে প্রথমে ফেলে দেওয়া হল স্বামীকে। তারপর চলন্ত বাসেই তাঁর স্ত্রীকে গণ ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে শনিবার ভোর-রাতে, বাংলাদেশের গাজীপুর জেলায়। ধর্ষিতাকে গাজীপুরেরই একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। রবিবার (৭ অগস্ট) তাঁর ডাক্তারি পরীক্ষা করা হয়েছে বলে জানা গিয়েছে। বাংলাদেশ পুলিশ জানিয়েছে, ইতিমধ্যেই এই ঘটনায় জড়িত সন্দেহে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। যে বাসে এই ভয়ানক অপরাধ সংঘটিত হয়েছে, সেই বাসটিকেও বাজেয়াপ্ত করা হয়েছে।

গাজীপুরের পুলিশ বিভাগকে ধর্ষিতা ও তাঁর স্ত্রী জানিয়েছেন, শুক্রবার রাত নটা নাগাদ নওগাঁ থেকে ময়মনসিংহ জেলার উদ্দেশে রওনা দিয়েছিলেন তাঁরা। ভোর তিনটে নাগাদ তাঁরা গাজীপুর শহরে এসে পৌঁছন। সেখান থেকে রাতেই ময়মনসিংহগামী একটি বাস ধরেছিলেন ওই দম্পতি। জানা গিয়েছে, সেই সময় বাসে দশ থেকে বারো জন যাত্রী। বিভিন্ন জায়গায় তাঁরা নেমে যান। ফলে বাসটি প্রায় ফাঁকা হয়ে গিয়েছিল। আর এরপরই বাসে থাকা পরিবহণকর্মীরা মিলে মহিলার স্বামীকে মারধর করতে শুরু করেন বলে অভিযোগ। এরপর আহত অবস্থায় তাঁকে ঢাকা-ময়মনসিংহ হাইওয়ের উপর এমসি বাজার বলে একটি জায়গায় চলন্ত বাস থেকে ফেলে দেওয়া হয়।

নির্যাতিতা জানিয়েছেন, তাঁর স্বামীকে বাস থেকে ছুড়ে ফেলে দেওয়ার পরই তার উপর চড়াও হয়েছিল ওই দুষ্কৃতীরা। বাসের চালক, হেলপার-সহ আরও তিনজন মলে তাঁর চোখ বেঁধে দেয় এবং তারপর পালা করে চলে ধর্ষণ। এরপর তাঁকে রাজেন্দ্রপুর চৌরাস্তা নামে আরেক জায়গায় ফেলে দিয়ে বাসটি নিয়ে পালিয়ে গিয়েছিল দুষ্কৃতীরা। পরে তাঁকে সেখান থেকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে শ্রীপুর থানার পুলিশ। তারাই তাঁর স্বামীকে ফোন করে খবর দিয়েছিল।

এই ঘটনা নিয়ে বাংলাদেশে হইচই পড়ে গিয়েছে। বস্তুত গত কয়েক বছরে চলন্ত বাসে বেশ কয়েকটি ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনা ঘটেছে। গত সপ্তাহেই টাঙ্গাইল জেলায় একটি চলন্ত বাসে ডাকাতি হয়েছিল। সেই ঘটনাতেও গণধর্ষণের শিকার হয়েছিলেন এক মহিলা। তার আগে গত বছর ঢাকার কাছে আশুলিয়াতে দুইজন পরিবহন কর্মীর বিরুদ্ধে এক তরুণীকে চলন্ত বাসে ধর্ষণ করার অভিযোগ উঠেছিল। ২০১৮তেও ঢাকার কাছেই একটি চলন্ত বাসে ধর্ষণের ঘটনা ঘটেছিল। তবে সবথেকে সাড়া জাগিয়েছিল ২০১৭ সালের একটি ঘটনা। ওই ঘটনায় এক তরুণীকে চলন্ত বাসে শুধু ধর্ষণ করা হয়নি, তাকে গলা টিপে, ঘাড় মটকে হত্যাও করা হয়েছিল। এই ধারাবাহিক ঘটনার পর মহিলা প্রধানমন্ত্রীর দেশে বাসে বিশেষ করে রাতের বাসে মহিলাদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে।