Bangladesh: বড়দিনে সেজে উঠল বাংলাদেশ, দেশবাসীকে শুভেচ্ছাবার্তা প্রধানমন্ত্রী হাসিনার

Bangladesh: বড়দিন উপলক্ষে ঢাকার হোটেলগুলিতে আলোকসজ্জার পাশাপাশি সান্তা ক্লজ ও ক্রিসমাস ট্রি বসানো হয়েছে।

Bangladesh: বড়দিনে সেজে উঠল বাংলাদেশ, দেশবাসীকে শুভেচ্ছাবার্তা প্রধানমন্ত্রী হাসিনার
বাংলাদেশে বড়দিন উদযাপন। ছবি ফেসবুক।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 25, 2022 | 11:13 PM

ঢাকা: বিশ্বের বিভিন্ন দেশের পাশাপাশি বাংলাদেশেও (Bangladesh) উদযাপিত হচ্ছে বড়দিন। উৎসবের মেজাজে কোলাহলমুখর রাজধানী ঢাকা-সহ দেশের বিভিন্ন প্রান্ত। গির্জাগুলিকে সাজানো হয়েছে নতুন আঙ্গিকে। শনিবার সন্ধ্যা থেকেই গির্জা এবং বড় বড় হোটেলগুলিতে চোখ ধাঁধানো আলোর সাজ সারা। বড়দিন উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুভেচ্ছাবার্তা দিয়েছেন। রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, জাগতিক সুখের পরিবর্তে যিশু ত্যাগ-সংযম-দানের মধ্যে দিয়ে সুখের পথ দেখিয়েছেন। মানুষের মধ্যে সম্প্রীতি ও ঐক্যমত্য প্রতিষ্ঠার পাশাপাশি বিশ্বে শান্তি প্রতিষ্ঠাই যিশুখ্রিস্টের বাণীতে উঠে এসেছে। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ, এ কথা উল্লেখ করে আবদুল হামিদ বলেন, আবহমানকাল ধরে এ দেশে সব ধর্মের মানুষ নিজ নিজ ধর্ম ও আচার অনুষ্ঠানা স্বাধীনভাবে উদযাপন করে আসছেন।

অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদিন বলেন, মানুষের উন্নয়নই সরকারের প্রধান লক্ষ্য। এ লক্ষ্য অর্জনে তাঁর সরকার সব সম্প্রদায়ের মানুষের মর্যাদাপূর্ণ ও নিরাপদ জীবনযাপন নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে। শেখ হাসিনা বলেন, “আমাদের সংবিধানে সকল ধর্ম ও বর্ণের মানুষের সমানাধিকার নিশ্চিত করা হয়েছে। আমরা বিশ্বাস করি উৎসব সবার। বড়দিন উপলক্ষে আজ সরকারি ছুটি।”

বড়দিন উপলক্ষে ঢাকার হোটেলগুলিতে আলোকসজ্জার পাশাপাশি সান্তা ক্লজ ও ক্রিসমাস ট্রি বসানো হয়েছে। ২৫ ডিসেম্বর রাত থেকে গির্জাগুলিতে ক্রিসমাস ক্যারল শোনা গিয়েছে। রবিবার সকাল থেকেও গির্জাগুলিতে মানুষের ঢল নামে। পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন জানান, উৎসবের আবহে যাতে কোনও বিশৃঙ্খলা না হয় সবসময় সেদিকে নজর রাখা হয়েছে। রাজধানীর সার্বিক নিরাপত্তাও জোরদার বলে কাকরাইল চার্চে জানান তিনি।  দেশবাসীকে বড়দিনের শুভেচ্ছা জানিয়ে আইজিপি বলেন, সকলে যাতে শান্তিপূর্ণভাবে আনন্দ করে বড়দিন কাটান, সবসময় পুলিশ তার জন্য নজরদারি চালাচ্ছে। উর্দিধারীর পাশাপাশি রাস্তায় রয়েছে সাদা পোশাকের পুলিশও।