জেল বন্দি সাংবাদিক রোজিনা ইসলাম, দুর্নীতি নিয়ে রিপোর্ট করায় গ্রেফতার

স্বাস্থ্য মন্ত্রক সম্পর্কে রিপোর্ট করায় তাঁর বিরুদ্ধে নথি চুরির মতো ভয়ঙ্কর অভিযোগ আনা হয়েছে। অন্যান্য সাংবাদিকরা বলছেন, তাঁদেরও গ্রেফতার করা হোক।

জেল বন্দি সাংবাদিক রোজিনা ইসলাম, দুর্নীতি নিয়ে রিপোর্ট করায় গ্রেফতার
জামিনের আর্জি খারিজ হয়ে গিয়েছে রোজিনার
Follow Us:
| Updated on: May 18, 2021 | 8:31 PM

ঢাকা: সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেফতারের ঘটনায় আলোড়ন তৈরি হয়েছে বাংলাদেশে। পুলিশ হেফাজতে তাঁকে নেওয়ার আবেদন নিয়ে শুনানির পর আদালত তা খারিজ করে দেয়। তাঁকে জেলে পাঠানো হয়েছে। তাঁর পরিবারের পক্ষ থেকে জামিনের আবেদন করা হয়েছিল। তাঁর এই গ্রেফতারির প্রতিবাদে বহু সাংবাদিক তাঁদেরকেও গ্রেফতার করার আর্জি জানিয়ে থানায় হাজির হয়েছে। স্বাস্থ্য মন্ত্রকের দুর্নীতি সম্পর্কে খবর করতে গিয়েই এই ঘটনার শিকার হন তিনি।

বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রকের নথি চুরির চেষ্টা ও মোবাইল ফোনে ছবি তোলার অভিযোগ উঠেছে রোজিনার বিরুদ্ধে। এ্ অভিযোগে স্বাস্থ্য সচিবের অফিসে তাঁকে পাঁচ ঘণ্টা আটকে রাখা হয়েছিল। এমনকি তাঁর গলা চেপে ধরে রাখা হয়েছিল বলেও অভিযোগ। সেই ছবি প্রকাশ্যে এসেছে সো্যাল মিডিয়ার মাধ্যমে। এই অভিযোগ সম্পর্কে বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, তাঁকে আটকে রেখে কোনও নির্যাতন বা আঘাত করা হয়নি। তাঁর দাবি টিকা সংক্রান্ত নথি চুরি গিয়েছে।

এ দিকে সিনিয়র ওই সাংবাদিকের গ্রেফতারির ঘটনায় ও তাঁকে নিপীড়নের প্রতিবাদে বিভিন্ন সংবাদমাধ্যমের তরফ থেকে সাংবাদিকরা স্বেচ্ছায় কারাবরণের আবেদন নিয়ে শাহবাগ থানায় অবস্থান করছেন তাঁরা। সাংবাদিকদের দাবি, রোজিনা ইসলামের বিরুদ্ধে যে ধরনের অভিযোগ আনা হয়েছে, সেই একই অভিযোগ যে কোনও সাংবাদিকের বিরুদ্ধে আনা যায়। তাই রোজিনা ইসলামকে যে কারণে দোষী সাব্যস্ত করা হচ্ছে, এমন অসংখ্য অভিযোগ থানায় হাজির হওয়া সাংবাদিকদের বিরুদ্ধেও আনা যায়। কারণ সাংবাদিকেরা জনস্বার্থে এমন গোপন নথির মাধ্যমে দুর্নীতির কথা সামনে আনেন। তাই তাঁরা স্বেচ্ছায় কারাবরণের আবেদন নিয়ে থানায় হাজির হয়েছেন।

আরও পড়ুন: ভ্যাকসিন সঙ্কট: টিকা পেতে আমেরিকার দ্বারস্থ হাসিনা

মঙ্গলবার সকালে এজলাস থেকে বেরিয়ে যাওয়ার পথে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রোজিনা ইসলাম বলেন, ‘আমার সঙ্গে অন্যায় হচ্ছে। স্বাস্থ্য মন্ত্রক নিয়ে রিপোর্ট করায় আমার সঙ্গে অন্যায় করা হয়েছে।’