Child Birth: নর্মাল ডেলিভারির মাধ্যমে একসঙ্গে ৩ সন্তান প্রসব, হাসি ফুটল নুন আনতে পান্তা ফুরানো সংসারে

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sukla Bhattacharjee

Updated on: Jan 24, 2023 | 7:32 PM

যমজ বা ততোধিক সন্তানের জন্ম দেওয়ার কথা আকছার শোনা যায়। কিন্তু, অস্ত্রোপচার না করে স্বাভাবিকভাবে একসঙ্গে একের বেশি সন্তানের জন্ম দেওয়ার ঘটনার কথা সাধারণত শোনা যায় না।

Child Birth: নর্মাল ডেলিভারির মাধ্যমে একসঙ্গে ৩ সন্তান প্রসব, হাসি ফুটল নুন আনতে পান্তা ফুরানো সংসারে
প্রতীকি ছবি।

ময়মনসিংহ: যমজ বা ততোধিক সন্তানের জন্ম দেওয়ার কথা আকছার শোনা যায়। কিন্তু, অস্ত্রোপচার না করে স্বাভাবিকভাবে একসঙ্গে একের বেশি সন্তানের জন্ম দেওয়ার ঘটনার কথা সাধারণত শোনা যায় না। তবে এবার এমনই ঘটনা ঘটল। স্বাভাবিকভাবে একসঙ্গে ৩ সন্তানের জন্ম দিয়ে সকলকে তাক লাগিয়ে দিয়েছেন সীমা আক্তার। বাংলাদেশের ময়মনসিংহ জেলার ফুলপুরের বাসিন্দা সীমা এবং তাঁর সন্তানেরা বর্তমানে সুস্থ রয়েছেন।

জানা গিয়েছে, ফুলপুরের রামভদ্রপুর গ্রামের বাসিন্দা আমিনুল হকের স্ত্রী সীমা আক্তারের সোমবার রাতে প্রসব বেদনা ওঠে। সঙ্গে সঙ্গে তাঁকে বাড়ির কাছে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান পরিবারের লোকজন। সেই সময় স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসক উপস্থিত ছিলেন না। স্বাস্থ্যকেন্দ্রের দুই নার্স, শিল্পী পারভিন এবং মৌসুমী আক্তারের তত্ত্বাবধানেই স্বাভাবিকভাবে সন্তানের জন্ম দেন সীমা। একটি নয়, একসঙ্গে তিন সন্তানের জন্ম দেন তিনি। যা দেখে হতবাক হয়ে যান স্বাস্থ্যকেন্দ্রের নার্সেরাও।

সীমা আক্তারের কোনও অস্ত্রোপচার ছাড়াই স্বাভাবিকভাবে ৩ সন্তানের জন্ম দেওয়ার খবরটি নিশ্চিত করেছেন রামভদ্রপুর স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক জাকির হোসেন। তিনি জানান, নর্মাল ডেলিভারির মাধ্যমে সীমা আক্তার ৩ সুস্থ সন্তানের জন্ম দিয়েছেন। প্রত্যেকেই সুস্থ রয়েছেন। আপাতত প্রসূতি ও নবজাতকদের স্বাস্থ্যকেন্দ্রে পর্যবেক্ষণে রাখা হয়েছে এবং তাদের বিনামূল্যে ওষুধ সহ প্রয়োজনীয় পরিষেবা দেওয়া হচ্ছে।

এই খবরটিও পড়ুন

নর্মাল ডেলিভারির মাধ্যমে স্ত্রীর সন্তান প্রসবের খবরে হাসি ফুটেছে দরিদ্র আমিনুল হক ও তাঁর পরিবারের সদস্যদের মুখে। নুন আনতে পান্তা ফুরোয় সংসারে আমিনুলের পক্ষে স্ত্রীর অস্ত্রোপচার করানোর সামর্থ্য ছিল না। ফলে নর্মাল ডেলিভারিতে স্ত্রী একসঙ্গে ৩ সন্তান উপহার দেওয়ায় যারপরনাই খুশি আমিনুল। হাসি ফুটেছে সীমার মুখেও। এদিকে, নর্মাল ডেলিভারির মাধ্যমে একসঙ্গে ৩ সন্তানের জন্ম দেওয়ার খবরটি আশপাশের গ্রামেও ছড়িয়ে পড়েছে। কৌতূহলী মহিলারা সীমা ও তাঁর সন্তানদের দেখতে স্বাস্থ্যকেন্দ্রে ভিড় জমিয়েছেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla