অপরাধ সমকাম! জনসমক্ষে দুই পুরুষকে ৭৭ বার বেতের ঘা

৪ জন অন্য ব্যক্তিকে বিবাহ বহির্ভূত সম্পর্কে লিপ্ত থাকার জন্য ১৭ বার বেত্রাঘাত ও মদ পান করার জন্য ৪০ বার বেত দিয়ে আঘাত করা হয়।

অপরাধ সমকাম! জনসমক্ষে দুই পুরুষকে ৭৭ বার বেতের ঘা
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: Jan 29, 2021 | 6:06 PM

বান্দা আচেহ: সমকামী দু’জন সঙ্গম করেছিলেন, তাই জনসমক্ষে তাঁদের ৭৭ বার বেত দিয়ে আঘাত করল ইসলামিক পুলিশ। ইন্দোনেশিয়ার (Indonesia) বান্দা আচেহতে ঘটেছে এই ঘটনা। ওই শহরের তমানসারি সিটি পার্কে একাধিক মানুষের উপস্থিতিতে শাস্তি দেওয়া হয় দু’জনকে। ইন্দোনেশিয়ার একমাত্র বান্দা আচেহ প্রদেশেই শারিয়াহ আইন প্রচলিত রয়েছে।

এই ঘটনা ছাড়াও ২০১৫ সালের পর আরও দু’বার সমকামীতার অপরাধে বেত্রঘাতের সাজা দিয়েছে বান্দা আচেহর ইসলামিক পুলিশ। যে দুই ব্যক্তিকে সাজা দেওয়া হয়েছে, তাঁদের মধ্যে একজনের বয়স ২৭ ও অন্যজনের বয়স ২৯। বান্দা আচেহর কার্যকরী ইসলামিক পুলিশ প্রধান হেরু ত্রিউইজানার্কো জানিয়েছেন, ওই দুই ব্যক্তিকে সঙ্গমে থাকাকালীন জানালা ভেঙে হাতেনাতে ধরা হয়েছিল।

Indonesia

বান্দা আচেহতে বেত্রাঘাত

আরও পড়ুন: হাসিনার উদ্যোগে ফের সমুদ্র বক্ষে আশ্রয় ১,৭৭৮ রোহিঙ্গার

শাহরিয়া কোর্ট গত মাসে ওই দুই ব্যক্তিকে ৮০ বার বেত্রাঘাতের আদেশ দিয়েছিল। কিন্তু যেহেতু তাঁরা জেলে ছিলেন, তাই সাজা কমিয়ে ৭৭ বার বেত্রাঘাত করে ইসলামিক পুলিশ। ৪ জন অন্য ব্যক্তিকে বিবাহ বহির্ভূত সম্পর্কে লিপ্ত থাকার জন্য ১৭ বার বেত্রাঘাত ও মদ পান করার জন্য ৪০ বার বেত দিয়ে আঘাত করা হয়। তবে আচেহ প্রদেশ ছাড়া ইন্দোনেশিয়ার অন্যত্র সমকামীতা অবৈধ নয়।