Covid in China: আবারও মৃত্যু, চিনে ৩৯ হাজার ছাড়াল কোভিড সংক্রমণ

Covid in China: কোভিডের প্রথম দিকে চিনে দৈনিক রেকর্ড সংক্রমণ ছিল ২৯,৩৯০। সেই পরিসংখ্যানকে ছাপিয়ে গিয়েছে নতুন সংক্রমিতের সংখ্যা।

Covid in China: আবারও মৃত্যু, চিনে ৩৯ হাজার ছাড়াল কোভিড সংক্রমণ
ছবি সৌজন্যে : AP
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2022 | 9:09 AM

চিন: বিশ্ব জুড়ে প্রতিষেধক বিতরণ শুরু হওয়ার পর সদ্য কোভিড আতঙ্ক থেকে মুক্তি পেয়েছে মানুষ। এবার ফের আতঙ্ক বাড়িয়ে হু হু করে করোনা সংক্রমণ বাড়ছে চিনে। পরপর ৪ দিন প্রায় ৪০ হাজারের কাছাকাছি পৌঁছল চিনের সংক্রমণ। শনিবার চিনে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৩৯ হাজার ৭৯১, যা সাম্প্রতিক সময়ে রেকর্ড। গত চারদিন ধরে আক্রান্তের সংখ্যা এভাবেই ক্রমশ বাড়ছে। নতুন আক্রান্তের মধ্যে ৩৬ হাজার ৮২ জনের কোনও উপসর্গ নেই বলে জানিয়েছেন চিনের স্বাস্থ্য কমিশন।

রবিবার কমিশনের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, বিদেশ থেকে আসা সংক্রমণ নয়, এই হাজার সংক্রমণ ছড়িয়েছে দেশের অন্দরেই। শনিবার একজনের মৃত্যুও হয়েছে করোনায়। এই নিয়ে সে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে হল ৫ হাজার ২৩৩। আর করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩ লক্ষ ৭ হাজার ৮০২। এই সংক্রমণের জেরে ক্রমশ বেড়েই চলেছে লকডাউনের পরিধি। আর তাতে ক্রমশ ক্ষুব্ধ হচ্ছেন মানুষজন। জিনজিয়াং শহরে বিক্ষোভ দেখিয়েছেন অনেকেই। রাজধানী শহর বেজিং-এও একই পরিস্থিতি।

কোভিডের প্রথম দিকে চিনে দৈনিক রেকর্ড সংক্রমণ ছিল ২৯,৩৯০। সেই পরিসংখ্যানকে ছাপিয়ে গিয়েছে নতুন সংক্রমিতের সংখ্যা। এদিকে চিনের এই করোনা সংক্রমণ রুখতে কড়া পদক্ষেপও করা হয়েছে। সংক্রমণে বেড়ি পরাতে লকডাউন, গণ কোভিড পরীক্ষা ও ঘোরাফেরায় বিধিনিষেধ আরোপ করা হয়েছে।  সংক্রমিতের সঙ্গে কেউ সংস্পর্শে আসলে তাঁদেরও কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। এর ফলে সেদেশের উৎপাদনেও যথেষ্ট ব্যাঘাত ঘটেছে।