China Jet Accident: যাত্রীরা পড়িমড়ি করে নামছেন, তার আগেই দাউদাউ করে জ্বলে গেল বিমান, দেখুন সেই ভয়ঙ্কর ভিডিয়ো…

China Jet Accident: যাত্রীরা পড়িমড়ি করে নামছেন, তার আগেই দাউদাউ করে জ্বলে গেল বিমান, দেখুন সেই ভয়ঙ্কর ভিডিয়ো...
বিমান থেকে বেরচ্ছে কালো ধোঁয়া।

China Jet Accident: ওই বিমানে মোট ১১৩ জন যাত্রী ও ৯ জন ক্রু সদস্য ছিল। চিনের দক্ষিণ-পশ্চিম শহর চংকিং থেকে চিব্বতের নিয়াংচি যাচ্ছিল।

TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

May 12, 2022 | 7:18 PM

বেজিং: ঘড়ির কাঁটা মেপেই চলছিল সবকিছু। যাত্রীদের বোর্ডিং শেষ হতেই রানওয়ে ধরে এগোতে শুরু করেছিল বিমানটি, কিন্তু আকাশে আর উড়ান নিল না। দ্রুতগতিতে ছিটকে বেরিয়ে গেল বিমান। এখানেই শেষ নয়, যাত্রীদের নামিয়ে আনা হচ্ছে, সেই সময়ই আগুন ধরে গেল বিমানে। দুর্ঘটনাটি ঘটেছে চিনে। বৃহস্পতিবার সকালে সে দেশের একটি বিমানবন্দর থেকে টিবেট এয়ারলাইন্সের একটি বিমানে উড়ানের আগেই আগুন ধরে যায়। যদিও ওই বিমান সংস্থার তরফে জানানো হয়েছে সমস্ত যাত্রীদেরই সুরক্ষিতভাবে উদ্ধার করে আনা হয়েছে বলে জানানো হয়েছে।

জানা গিয়েছে, ওই বিমানে মোট ১১৩ জন যাত্রী ও ৯ জন ক্রু সদস্য ছিল। চিনের দক্ষিণ-পশ্চিম শহর চংকিং থেকে চিব্বতের নিয়াংচি যাচ্ছিল। কিন্তু বিমান উড়ান নেওয়ার আগেই কিছু যান্ত্রিক গোলযোগ দেখা দেয় এবং টেক-অফ করা হবে না বলে সিদ্ধান্ত নেওয়া হয়। তবে রানওয়ে দিয়ে বিমানটি ইতিমধ্যেই রানওয়ে দিয়ে এগোতে শুরু করায়, গতি নিয়ন্ত্রণ করতে না পেরে তা ছিটকে বেরিয়ে যায় এবং প্রায় সঙ্গে সঙ্গেই আগুন লেগে যায়।

চিনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা ভিডিয়োয় দেখা গিয়েছে, বিমান থেকে যাত্রীরা পড়িমড়ি করে দৌঁড়চ্ছেন। পিছনে রানওয়েতে দাঁড়িয়ে থাকা বিমানে দাউদাউ করে আগুন জ্বলছে। জল দিয়ে বিমানের আগুন নেভানোর পর দেখা যায়, বিমানের সামনের অংশ ও একদিকের ডানা আগুনে পুড়ে কালো হয়ে গিয়েছে।

টিবেট এয়ারলাইন্সের তরফে বিবৃতিতে জানানো হয়েছে, বিমানের সমস্ত যাত্রীদেরই সুরক্ষিতভাবে উদ্ধার করে আনা হয়েছে। কয়েকজন যাত্রী হালকা আহত হয়েছেন, তাদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। অন্যদিকে, চংকিং জিয়াংবেই আন্তর্জাতিক বিমানবন্দরের তরফে জানানো হয়, টিভি৯৮৩৩ বিমানটি টেক-অফের সময়ে রানওয়ে থেকে ছিটকে যায় এবং বিমানের সামনের অংশটিতে আগুন ধরে যায়। প্রায় ৪০ জন যাত্রী আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

কিছুক্ষম যাত্রী পরিষেবা ব্যহত হলেও, পরে তা স্বাভাবিক হয়ে যায়। কী কারণে দুর্ঘটনাটি ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে। এর আগে মার্চ মাসে চিনের কুনমিং থেকে গুয়াংঝাও যাওয়ার পথে ২৯ হাজার ফুট উচ্চতা থেকে ভেঙে পড়ে একটি বিমান। দুর্ঘটনায় ১৩২ জন মারা যান। এখনও অবধি দুর্ঘটনার কারণ জানা যায়নি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA