Corona in China: ৬ মাস পর আবার মৃত্যু, আবার ‘লকডাউন’, চিনে ফের বাড়ছে করোনা

Corona in China: গত সপ্তাহের শেষে করোনায় তিনজনের মৃত্যু হওয়ায় ভয় বেড়েছে আরও। মে মাসের পর এই প্রথম কারও মৃত্যু হল কোভিডে।

Corona in China: ৬ মাস পর আবার মৃত্যু, আবার 'লকডাউন', চিনে ফের বাড়ছে করোনা
চিনে ফের বাড়ছে করোনা
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Nov 22, 2022 | 8:10 PM

বেজিং: করোনার উৎস ঠিক কোথায়, তা নিয়ে অনেক দ্বন্দ্ব থাকলেও গোটা বিশ্বে ছড়িয়ে পড়ার আগে প্রথম প্রকোপ যে এই চিনেই দেখা গিয়েছিল, সে ব্যাপারে অনেকেই নিশ্চিত। তাই চিনের সাম্প্রতিক কিছু কার্যকলাপ উদ্বেগ বাড়াচ্ছে আবারও। সারা বিশ্বে যখন কোভিড বিধি মোটামুটিভাবে শিথিল হতে চলেছে, তখন চিনে আবারও সংক্রমণ বাড়ার খবর সামনে আসছে। শুধু তাই নয়, সংক্রমণের জিম বা পর্যটন স্থলগুলিও বন্ধ করে দেওয়া হয়েছে একাংশে। চিনের এই খবর সামনে আসায় অর্থনৈতিক ক্ষেত্রেও প্রভাব পড়তে শুরু করেছে ইতিমধ্যেই।

চলতি বছরের এপ্রিল মাসের পর আর সংক্রমণের তেমন বাড়বাড়ন্ত দেখা যায়নি চিনে। ৬ মাস পর আবার স্বমহিমায় কোভিড ফিরে আসছে বলে মনে করছেন চিনের বিশেষজ্ঞরা। গত কয়েকদিনে ২৮ হাজার নতুন সংক্রমণের খবর সামনে এসেছে। গুয়ানডং প্রদেশেই শুধু আক্রান্ত হয়েছেন ১৬ হাজার মানুষ। রাজধানী বেজিং-এও বাড়ছে সংক্রমণ। মঙ্গলবার বেজিং-এ আক্রান্তের সংখ্যা একধাক্কায় বেড়ে হয়েছে ১৪৩৮। সোমবার সারা দেশে নতুন সংক্রমণ হয়েছে ২৪ হাজার ২১৫।

এই পরিস্থিতিতে কোনও ঝুঁকি নিতে চাইছে না চিন। গত সপ্তাহের শেষে করোনায় তিনজনের মৃত্যু হওয়ায় ভয় বেড়েছে আরও। মে মাসের পর এই প্রথম কারও মৃত্যু হল কোভিডে। বন্ধ করে দেওয়া হয়েছে একাধিক পর্যটনস্থল, জিম, পার্ক। অনেক অনুষ্ঠান বাতিল করে দেওয়া হয়েছে। প্রশাসনের তরফে সাধারণ মানুষকে নির্দেশ দেওয়া হয়েছে যাতে তাঁরা বাড়িতেই থাকেন,খুব দূরে যাতায়াত না করেন।

চিনের অন্যতম বড় শহর গুয়াংঝাউতে পাঁচদিনের লকডাউন ঘোষণা করা হয়েছে, বন্ধ থাকছে স্কুল, যানবাহনও। এই অবস্থা দেখে ভয় পাচ্ছেন বিনিয়োগকারীরাও। কোভিড বিধিতে আবার অর্থনীতি ধাক্কা খাবে নাতো? এমনই আতঙ্ক তৈরি হয়েছে বলে সূত্রের খবর।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla