Elon Musk-Donald Trump: হঠাৎ কিনেছিলেন টুইটার, এবার ট্রাম্পকে নিয়ে বড় ঘোষণা করলেন মাস্ক!

Elon Musk-Donald Trump: হঠাৎ কিনেছিলেন টুইটার, এবার ট্রাম্পকে নিয়ে বড় ঘোষণা করলেন মাস্ক!
ফাইল চিত্র

Elon Musk-Donald Trump: মালিকানা বদল হওয়ার পর টুইটারে একাধিক পরিবর্তনের জল্পনা সামনে ভেসে উঠেছে। এরইমাঝে মঙ্গলবার ইলন মাস্ক বলেন, "আমি ব্যানের সিদ্ধান্ত প্রত্যাহার করব"।

TV9 Bangla Digital

| Edited By: Sanjoy Paikar

May 11, 2022 | 12:12 PM

সান ফ্রান্সিসকো: টুইটার (Twitter) কিনে নেওয়ার পর থেকে একের পর এক সিদ্ধান্ত নিচ্ছেন টেসলা কর্তা ইলন মাস্ক(Elon Musk)। সম্প্রতিই তিনি জানিয়েছিলেন, নিখরচায় টুইট করার দিন শেষ। এবার থেকে টুইট করার জন্য গুনতে হবে গাঁটের কড়ি। এবার তাঁর নতুন ঘোষণা, প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের উপর নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে। ফিন্যান্সিয়াল টাইমস ফিউচার অব দ্য কার কনফারেন্সের মঞ্চে দাঁড়িয়ে ইলন মাস্ক জানান যে, প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প(Donald Trump)-কে টুইটার থেকে নিষিদ্ধ করার যে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, তা প্রত্যাহার করে নেওয়া হবে। টেসলা কর্তার মতে, ট্রাম্পের উপরে যে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে, তা নৈতিকভাবে ভুল ও বোকামো।

ক্ষমতাচ্যুত হওয়ার ঠিক আগেই প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপরে নিষেধাজ্ঞা জারি করেছিল টুইটার। সাড়ে আট কোটিরও বেশি ফলোয়ার্সের টুইট অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া নিয়ে সেই সময় ট্রাম্প ক্ষোভ প্রকাশ করলেও, তাতে বিশেষ কিছু লাভ হয়নি। গত বছর ৬ জানুয়ারি আমেরিকার ক্যাপিটলে যে দাঙ্গা হয়, তা নিয়ে বিতর্কিত টুইট করার জেরেই ট্রাম্পকে টুইটার থেকে নির্বাসিত করা হয়। এর প্রেক্ষিতে যুক্তি দেওয়া হয় যে, আগামিদিনে যাতে হিংসা আরও না ছড়ায়, তার জন্যই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

তবে মালিকানা বদল হওয়ার পর টুইটারে একাধিক পরিবর্তনের জল্পনা সামনে ভেসে উঠেছে। এরইমাঝে মঙ্গলবার ইলন মাস্ক বলেন, “আমি ব্যানের সিদ্ধান্ত প্রত্যাহার করব”। যদিও টুইটারের তরফে আনুষ্ঠানিকভাবে কোনও ঘোষণা করা হয়নি। ডোনাল্ড ট্রাম্পের তরফেও কোনও প্রতিক্রিয়া মেলেনি।

উল্লেখ্য, গত সপ্তাহেই ডোনাল্ড ট্রাম্প ক্যালিফোর্নিয়ার আদালতে টুইটারে নিষেধাজ্ঞা প্রত্যাহার করার আবেদন জানিয়েছিলেন। কিন্তু বিচারক ওই আবেদন খারিজ করে দেন।

টুইটার কেনার পর ইলন মাস্ক সম্প্রতিই জানিয়েছিলেন, তিনি টুইটারে বিষয়বস্তুর উপর কাটাছেঁড়া করা বা নিষেধাজ্ঞা অনেকটাই কমিয়ে ফেলবেন। উল্টোদিকে, ডোনাল্ড ট্রাম্প আগেই জানিয়েছিলেন ইলন মাস্ক টুইটার কিনে নিলেও তিনি আর টুইটারে ফিরবেন না। তিনি নিজের সোশ্যাল মিডিয়া অ্যাপ ‘ট্রুথ সোশ্যাল’ ব্যবহার করবেন। তবে ওই অ্যাপে একাধিক সমস্যা দেখা দিয়েছে বলেই জানা গিয়েছে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA