Finland Prime Minister Row: পার্টিতে কি মাদক সেবন করেছিলেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী? নিজেকে ‘নির্দোষ প্রমাণের’ তাগিদে যা করতে হল রাষ্ট্রনেতাকে

Finland news : নিজেকে নির্দোষ প্রমাণ করার তাগিদে এবং তিনি যে মাদক সেবন করেননি, তা বোঝানোর জন্য ড্রাগ টেস্ট দিতে হল ফিনল্যান্ডের প্রধানমন্ত্রীকে। সঙ্গে এও জানাতে হল, তিনি কখনও মাদক সেবন করেননি।

Finland Prime Minister Row: পার্টিতে কি মাদক সেবন করেছিলেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী? নিজেকে 'নির্দোষ প্রমাণের' তাগিদে যা করতে হল রাষ্ট্রনেতাকে
ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিন
Follow Us:
| Edited By: | Updated on: Aug 20, 2022 | 11:21 AM

হেলসিনকি: মহা বিপাকে ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী। সম্প্রতি একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে, যা নেট দুনিয়ায় হইচই ফেলে দিয়েছে। ফাঁস হওয়া ওই ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিনকে। সঙ্গে রয়েছেন তাঁর কিছু বন্ধু এবং কিছু তারকা মুখ। সবাই মিলে আমোদ-প্রমোদে মেতে রয়েছেন। নাচ-গান-হই হুল্লোড় চলছে। কেউ কেউ অভিযোগ তুলেছেন, ফিনল্যান্ডের ৩৬ বছর বয়সি প্রধানমন্ত্রী পার্টিতে মাদক সেবন করছেন। নেট দুনিয়ায় সেই ভিডিয়ো ভাইরাল হওয়ার পর চারিদিকে তুমুল সমালোচনার ঝড় উঠেছে। এমন পরিস্থিতিতে নিজেকে নির্দোষ প্রমাণ করার তাগিদে এবং তিনি যে মাদক সেবন করেননি, তা বোঝানোর জন্য ড্রাগ টেস্ট দিতে হল ফিনল্যান্ডের প্রধানমন্ত্রীকে। সঙ্গে এও জানাতে হল, তিনি কখনও মাদক সেবন করেননি।

ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিন তাঁর বাসভবনে সাংবাদিকদের উদ্দেশে বলেন, “কারও মনে যাতে কোনও সন্দেহ না থাকে, তার জন্য আমি আজ ড্রাগ টেস্ট করিয়েছি।” সঙ্গে তিনি আরও জানান, ড্রাগ টেস্টের ফল এক সপ্তাহের মধ্যে হাতে এসে যাবে। সেই পরীক্ষার ফলাফল এসে গেলে, সংবাদমাধ্যমের কাছেও তা দেওয়া হবে। উল্লেখ্য, এর আগে ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী মারিন জানিয়েছিলেন, তিনি বন্ধুদের সঙ্গে সন্ধেয় সময় কাটাচ্ছিলেন। কোনও এক ব্যক্তিগত জায়গায় সেই ভিডিয়োটি করা হয়েছিল বলে জানিয়েছিলেন তিনি। যদিও তিনি স্বীকার করে নিয়েছিলেন, বন্ধুদের সঙ্গে সময় কাটানোর সময় তিনি মদ্যপান করেছিলেন। তবে কোনও মাদক তিনি সেবন করেননি, এমনই দাবি সারা মারিনের। পার্টিতে উপস্থিত কোনও অতিথিকেও কোনওরকম মাদক সেবন করতে তিনি দেখেননি বলেও জানিয়েছিলেন।

সঙ্গে আত্মপক্ষ সমর্থনে ফিনল্যান্ডের প্রধানমন্ত্রীকে এও বলতে শোনা যায়, “আমি জীবনে কোনওদিন মাদক সেবন করিনি।” যদিও নেটিজেনদের অনেকেও ওই ভিডিয়োয় সারা মারিনের আচরণের সমালোচনা করেছেন। নেটাগরিকদের একাংশের বক্তব্য, সারা মারিনের এ হেন আচরণ প্রধানমন্ত্রীসুলভ নয়। তবে অনেকে আবার তাঁকে সমর্থন করে বলেছেন, কোনও ব্যক্তিগত অনুষ্ঠানে বন্ধুদের সঙ্গে আনন্দ করার অধিকার তাঁর রয়েছে।