Imran Khan: যেকোনও সময়েই গ্রেফতার হতে পারেন ইমরান, অশান্তির আঁচে ফুটছে ইসলামাবাদ

Imran Khan: ইমরানের দলের বিরুদ্ধে বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগ উঠতেই, সরব হয়েছে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ। রবিবারই তারা হুঁশিয়ারি দিয়েছেন যে, ইমরান খানকে যদি গ্রেফতারের চেষ্টা করা হয়, তবে তারা পথে নেমে আন্দোলন শুরু করবেন।

Imran Khan: যেকোনও সময়েই গ্রেফতার হতে পারেন ইমরান, অশান্তির আঁচে ফুটছে ইসলামাবাদ
ইসলামাবাদে পিটিআই সমর্থকদের বিক্ষোভ। ছবি টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Aug 22, 2022 | 9:25 AM

ইসলামাবাদ: যেকোনও মুহূর্তেই গ্রেফতার হতে পারেন ইমরান খান। পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগ উঠেছে। সে দেশের তদন্তকারী সংস্থা ফেডেরাল ইনভেস্টিগেশন এজেন্সির তরফে দুইবার নোটিস পাঠালেও, কোনওটিরই জবাব দেননি ইমরান খান। তৃতীয় নোটিস পাঠানো হলে, তিনি যদি ফের জবাব না দেন, তবে তাঁকে গ্রেফতার করা হতে পারে। গোদের উপরে বিষফোঁড়ার মতো শনিবার আবার সন্ত্রাস দমন আইনেও ইমরানের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। এদিকে, গ্রেফতারি থেকে বাঁচতে আজই ইমরানের আইনি দল আদালতে আগাম জামিনের আবেদন জানাবেন বলে জানা গিয়েছে। সূত্রের খবর, ইমরান আগাম জামিন পেয়ে যাবেন।

ইমরানের দলের বিরুদ্ধে বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগ উঠতেই, সরব হয়েছে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ। রবিবারই তারা হুঁশিয়ারি দিয়েছেন যে, ইমরান খানকে যদি গ্রেফতারের চেষ্টা করা হয়, তবে তারা পথে নেমে আন্দোলন শুরু করবেন। গতকাল থেকেই ইমরানের ইসলামাবাদের বাড়ির বাইরে শতাধিক পিটিআই সমর্থকরা জমায়েত হয়েছেন সমর্থন জানাতে।

শনিবার ইসলামাবাদে একটি মিছিলে ইমরান খান পুলিশ প্রধান ও বিচারপতির উপরে হামলা করার হুঁশিয়ারি দেন। এরপরই তাঁর বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনের ৭ নম্বর ধারায় অভিযোগ দায়ের করা হয়। এফআইআরে বলা হয়েছে, পিটিআইয়ের এক সদস্যের বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ গ্রহণে বাধা দিতেই ইমরান খান পুলিশ কর্তা ও অতিরিক্ত মহিলা বিচারপতির বিরুদ্ধে হামলার হুমকি দিয়েছেন। ইমরানের এই বক্তব্যের জেরে পুলিশ, বিচারপতিদের মধ্যে ভয় ও অনিশ্চয়তার সৃষ্টি হয়েছে।

এদিকে, ইমরান খানকে গ্রেফতার করা হলেই পথে নামার হুঁশিয়ারি দিয়েছেন পিটিআইয়ের সমর্থকরা। টুইটারে তারা হ্যাশট্যাগ ইমরান খান হামারি রেড লাইন ট্রেডও শুরু করেছেন সমর্থন জানাতে। ইমরান খানের হাতে হাত লাগালেই ইসলামাবাদের সমস্ত রাস্তা দখল করে বিক্ষোভ শুরু করার হুঁশিয়ারি দিয়েছেন পিটিআই নেতা আলি আমিন। পুলিশ যাতে এই রাজনৈতিক লড়াইয়ের অঙ্গ না হয়, সে কথাও বলেছেন তিনি।