Imran Khan: ইস্তফা দেবেন দলের সব বিধায়ক, প্রকাশ্য জনসভায় বড় ঘোষণা ইমরানের

গুলিবিদ্ধ হওয়ার পর শনিবার প্রথম জনসভায় অংশ নেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। রাওয়ালপিন্ডিতে কর্মী-সমর্থকদের উদ্দেশে বক্তব্যও পেশ করেন তিনি।

Imran Khan: ইস্তফা দেবেন দলের সব বিধায়ক, প্রকাশ্য জনসভায় বড় ঘোষণা ইমরানের
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2022 | 11:49 AM

পাকিস্তান : কয়েকদিন আগেই পথসভা চলাকালীন গুলিবিদ্ধ হন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। সেই ঘটনার পর শনিবার প্রথম জনসভায় বড় ঘোষণা করলেন তিনি। রাওয়ালপিন্ডিতে ইমরানের দল তেহরিক-ই-ইনসাফের তরফে এক বিরাট জনসভার আয়োজন করা হয়েছিল। সেখানে সমর্থকদের উদ্দেশে বক্তব্য পেশ করলেন ইমরান। তিনি জানিয়েছেন, তাঁর দলের সদস্যরা সব বিধানসভার বিধায়ক পদ থেকে ইস্তফা দেবেন। পাশাপাশি ইমরান দাবি করেছেন, সম্প্রতি যে তিনজন তাঁকে গুলি করে খুন করার চেষ্টা করেছিলেন, তাঁরা আবারও তাঁকে নিশানা করার পরিকল্পনা করছেন। তিনি বারবার দাবি করেছেন, প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, মন্ত্রী রানা সানাউল্লাহ ও আইএসআই-এর প্রধান মেজর জেনারেল ফয়জল নাসিরই তাঁকে খুনের চেষ্টার ঘটনায় আসল অপরাধী।

ইমরান খান দাবি করেছেন, বর্তমান দুর্নীতিগ্রস্ত সরকারের অংশ হয়ে থাকতে চায় না তার দল। তাই সমস্ত সদস্যরা বিধায়ক পদে ইস্তফা দেবেন। উপস্থিত জনগণের উদ্দেশে ইমরান বলেন, যদি বাঁচতে চান, তাহলে ভয় সরিয়ে বাঁচুন।

সম্প্রতি,  তেহরিক-ই-ইনসাফের তরফে মুক্ত এবং স্বচ্ছ নির্বাচনের কথা বলা হয়েছে।  দাবি করা হয়েছে, পাকিস্তানে মানবাধিকার ভয়ঙ্করভাবে লঙ্ঘিত হয়েছে গত কয়েক মাসে। সংবাদমাধ্যম অত্যাচার ও হেনস্থার শিকার হচ্ছে বলেও অভিযোগ তোলা হয়েছে।

চলতি মাসের শুরুতে পাকিস্তানের পঞ্জাব প্রদেশের পঞ্জাব প্রদেশের ওয়াজিরাবাদে আজাদি মিছিল করছিলেন ইমরান খান। জাফর আলি চকে পৌঁছতেই কন্টেনারের উপরে দাঁড়িয়ে সমর্থকদের উদ্দেশে হাত নাড়তে শুরু করেছিলেন ইমরান, সেই সময়ই আচমকা তাঁর উপরে গুলি চলে। মাথা নীচু করে কোনওমতে প্রাণে রক্ষা পান তিনি, কিন্তু তাঁর পায়ে গুলি লাগে। সঙ্গে সঙ্গে লাহোরের শৌকত খান্নুন হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে, রাতেই অস্ত্রোপচার হয়। একটি বুলেটের আঘাতে তাঁর টিবিয়া হাড় ভেঙে টুকরো টুকরো হয়ে গিয়েছিল। আপাতত সুস্থ আছেন তিনি।