করোনা ভ্যাকসিন নিলেই পানশালায় মিলবে বিনামূল্যে পানীয়

টিকা নিতে এসেছিলেন একাধিক ব্যক্তি। তার মধ্যে থেকেই একজন জানান, টিকা নিতে এসে পানীয় পেয়ে তিনি খুশি।

করোনা ভ্যাকসিন নিলেই পানশালায় মিলবে বিনামূল্যে পানীয়
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Feb 19, 2021 | 6:16 PM

তেল আবিব: করোনা ভ্যাকসিন নিলেই বিনামূল্যে পাবেন পানীয়। এমনই ঘোষণা করেছে ইজরায়েলের একটি পানশালা। বৃহস্পতিবার একটি টিকাকরণ ক্লিনিকের সঙ্গে যৌথ উদ্যোগ নিয়েছিল তেল আবিবের জেনিয়া গ্যাস্ট্রোপাব। সেখানেই টিকা প্রাপকদের বিনামূল্যে দেওয়া হয় পানীয়। ইজরায়েলের ৪৩ শতাংশ মানুষ ইতিমধ্যেই করোনা টিকা পেয়েছেন। তবে সে দেশের অর্থনীতি এখনও তলানিতে, তাই অর্থনীতি পুনরুদ্ধারের জন্য সকলকে করোনা ভ্যাকসিন দিয়ে পুরোদমে কাজ শুরু করতে চাইছে নেতানিয়াহুর সরকার।

Drinks free with COVID Vaccine

জেনিয়া গ্যাস্ট্রোপাব

সে দেশের একটি পুরসভার সঙ্গে যৌথ উদ্যোগে এই অভিনব উদ্যোগ শুরু করেছে জেনিয়া গ্যাস্ট্রোপাব। মহামারীর ধাক্কায় সে দেশে বন্ধ হয়ে পড়েছিল একাধিক পানশালা। তারপর ধীরে ধীরে আনলক হয়েছে সমগ্র ইজরায়েল। তার মাঝেই করোনা টিকাকরণের দ্রুততা বাড়াতে এই উদ্যোগ নিয়েছে জেনিয়া পাব।

জেনিয়ার এই উদ্যোগে টিকা নিতে এসেছিলেন একাধিক ব্যক্তি। তার মধ্যে থেকেই মে পারেজ নামে একজন জানান, টিকা নিতে এসে পানীয় পেয়ে তিনি খুশি। তবে গ্যাস্ট্রোপাবে টিকা নিতে আসা প্রত্যেককেই স্বাস্থ্যের দিকে নজর রেখে অ্যালকোহল বিহীন পানীয় দেওয়া হয়েছে। প্রসঙ্গত, এর আগে বাংলাদেশে এক সাংসদ ব্যক্তিগত উদ্যোগে টিকা নিতে আসা প্রত্যেককে শাড়ি ও লুঙ্গি কেনার জন্য ৫০০ টাকা করে দিয়েছিলেন।

আরও পড়ুন: ফেসবুক সমস্যায় ‘বন্ধু’ মোদীর শরণাপন্ন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী