বাইডেন জেতায় ‘খুশির দিন’! ডেমোক্র্যাটদের জয়ে আনন্দিত অনাবাসী ভারতীয়দের একাংশ

চিনকে অনেক বেশি চাপে রেখেছিলেন ডোনাল্ড ট্রাম্প। বাইডেন আসায় সেই চাপ শিথিল হওয়ার সম্ভাবনা রয়েছে। তাতে কতটা লাভ হবে ভারতের, সেটাই এখন দেখার।

বাইডেন জেতায় 'খুশির দিন'! ডেমোক্র্যাটদের জয়ে আনন্দিত অনাবাসী ভারতীয়দের একাংশ
ছবি-এএনআই
সুমন মহাপাত্র

|

Nov 08, 2020 | 6:15 AM

TV 9 বাংলা ডিজিটাল: ‘মিত্র’ মোদীর জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে অনাবাসী ভারতীয় ভোট হস্তগত করতে চেয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। সেক্ষেত্রে কতটা সফল হয়েছেন তা আলোচনা সাপেক্ষ। তবে মার্কিন মসনদে আগামী দিনে বসতে চলেছেন জো বাইডেন (Joe Biden)। আর ডেমোক্র্যাটদের এই জয়ে খুশি ভারতীয় আমেরিকানরা।

এক অনাবাসী ভারতীয় ব্যবসায়ী সন্ত চটওয়াল সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, আজ অনাবাসী ভারতীয়দের সবচেয়ে খুশির দিন। তারা সকলেই জো বাইডেনের জয়ে খুশি। সন্তের মতে অনেকেই মনে করেন জো বাইডেন ভারতের বন্ধু নয়। কিন্তু তা ভুল। বাইডেন ক্ষমতায় আসার ফলে লাভ হবে অনাবাসী ভারতীয়দের।

এইচ-১ ভিসা নীতিতে বদল এনে সাময়িক ভিসা বন্ধ করতে চেয়েছিলেন ট্রাম্প। যার ফলে ভারতীয় কর্মীরা অল্প সময়ের জন্য ব্যবসার কাজে আমেরিকা যেতে পারতেন না। কিন্তু এই নীতির বিপক্ষে ট্রাম্প। ফলে লাভ ভারতীয়দের। অন্য ক্ষেত্রে উদার অভিবাসন নীতিতে বিশ্বাসী বাইডেন। সেদিক থেকেও চিন্তা দূর হল অনাবাসী ভারতীয়দের।

ইলেক্টোরাল ভোটে জিতেই টুইট করে বাইডেন লিখেছেন,  এই মহান দেশে নেতৃত্ব দেওয়ার সুযোগ তিনি পেয়েছেন। কখনওই বিশ্বাসের অমর্যাদা করবেন না। কিন্তু চিনকে অনেক বেশি চাপে রেখেছিলেন ডোনাল্ড ট্রাম্প। বাইডেন আসায় সেই চাপ শিথিল হওয়ার সম্ভাবনা রয়েছে। তাতে কতটা লাভ হবে ভারতের, সেটাই এখন দেখার।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla