মধ্যবিত্তদের এক সিকিও কর বাড়বে না, প্রতিশ্রুতি রাখবেন কমলা হ্যারিস!

জো বাইডেন ট্রান্জিসন ওয়েবসাইটের মাধ্যমে জানিয়েছেন, প্রথম দিন থেকেই তাঁরা কড়া হাতে করোনা মোকাবিলা করবেন।

মধ্যবিত্তদের এক সিকিও কর বাড়বে না, প্রতিশ্রুতি রাখবেন কমলা হ্যারিস!
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Nov 13, 2020 | 1:44 PM

TV9 বাংলা ডিজিটাল: নির্বাচনী প্রচারেই জো বাইডেন(Joe Biden) ও কমলা হ্যারিস (Kamala Harris) জানিয়েছিলেন তাঁরা মধ্যবিত্তদের কর বাড়াবেন না। জয়লাভ করে সেই প্রতিশ্রুতি ভুলে যাননি কমলা। টুইট করে জানালেন যাঁদের বার্ষিক আয় ৪ লক্ষ ডলারের কম, তাঁদের এক আধুলিও কর বাড়বে না।

টুইটে হবু মার্কিন ভাইস প্রেসিডেন্ট লিখেছেন, “ধনীদের কর দিতে হবে কিন্তু ৪ লক্ষ ডলার বার্ষিক আয়ের কম এক জনকেও বাড়তি কর দিতে হবে না।” অর্থাৎ নীতি স্পষ্ট, যাঁর অনেক আছে তাঁকে দিতে হবে বাড়তি কর। কিন্তু যাঁরা মধ্যবিত্ত, টেনেটুনে সংসার চলে তাঁদের উপর বাড়তি করের বোঝা চাপাতে চান না জো-হ্যারিস।

মার্কিন নির্বাচনে ম্যাজিক ফিগার পেয়ে জিতেছেন জো বাইডেন ও কমলা হ্যারিস। ৫৬ বছরের কমলা সে দেশের প্রথম মহিলা ও ভারতীয়-জামাইকান বংশোদ্ভূত ভাইস প্রেসিডেন্ট হয়ে ইতিহাস গড়েছেন কমলা হ্যারিস। জেতার পর টুইটে কমলা লিখেছিলেন, “আমি অফিসে প্রথম মহিলা কিন্তু আমিই শেষ জন হব না। আজ প্রত্যেকটি মেয়ে দেখছে। এই দেশ সম্ভাবনার দেশ।”

আরও পড়ুন: সাত সকালে বিকল ইউটিউব, ভিডিয়োর পরিবর্তে দেখা গেল ‘এরর’ মেসেজ

করোনা নিয়েও অধিক সচেতন বাইডেন ও হ্যারিস। জো বাইডেন ট্রান্জিসন ওয়েবসাইটের মাধ্যমে জানিয়েছেন, প্রথম দিন থেকেই তাঁরা কড়া হাতে করোনা মোকাবিলা করবেন। তাঁরা আশাবাদী যে মারণ ভাইরাসকে নিয়ন্ত্রণে আনা সম্ভব হবে। ইতিমধ্যেই করোনার টাস্ক ফোর্স ঘোষণা করেছেন বাইডেন।