USA Man: উচ্চতা বাড়াতে ৬০ লক্ষ টাকা ধার করে অস্ত্রোপচার! এখন হাত কামড়াচ্ছেন ব্যক্তি

World News: কেন তিনি অস্ত্রপোচার করে নিজের উচ্চতা বাড়াতে চাইলেন, এই প্রশ্নের উত্তরে জন বলেন, "বিশেষ কোনও কারণ নেই। উচ্চতায় লম্বা ব্যক্তিরা অনেক সুযোগ সুবিধা ভোগ করেন।

USA Man: উচ্চতা বাড়াতে ৬০ লক্ষ টাকা ধার করে অস্ত্রোপচার! এখন হাত কামড়াচ্ছেন ব্যক্তি
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 21, 2022 | 8:58 PM

ওয়াশিংটন: আমাদের আশে পাশে এমন অনেকই থাকেন, যাঁদের উচ্চতা খানিক কম। বন্ধু মহলে কম উচ্চতার কারণে তাদের সঙ্গে মজা চললেও, আদতে সেখানে সমস্যার কোনও কারণ নেই। কিন্তু উচ্চতা বাড়ানোর জন্য এক ব্যক্তি যে এমন কাজ করতে পারনে, তা হয়তো অনেকেই বিশ্বাস করতে পারবেন না। নিজের উচ্চতা ৩ ইঞ্চি বাড়াতে টাকা ধার করে অস্ত্রপোচার করে এবার বিপাকে পড়েছেন জন লাভডেল। এখন পরিস্থিতি এমনই তাঁকে ৫ বছরের জন্য তাঁকে প্রচুর টাকা শোধ করতে হবে।

ওই ব্যক্তি ভারতীয় মুদ্রায় প্রায় ৬০ লক্ষ টাকা (৭৫ হাজার মার্কিন ডলার) ধার নিয়ে দীর্ঘ কয়েক মাস ধরে পায়ের অস্ত্রপ্রচার করিয়েছিলেন। অনলাইন ব্যাঙ্ক সোফি থেকে টাকা ঋণ নিয়েছিলেন ওই ব্যক্তি। চাহিদা অনুযায়ী পায়ের দৈর্ঘ্য বাড়াতে ৭০ হাজার থেকে ১ লক্ষ ৫০ হাজার মার্কিন ডলার খরচ হয়।

কেন তিনি অস্ত্রপোচার করে নিজের উচ্চতা বাড়াতে চাইলেন, এই প্রশ্নের উত্তরে জন বলেন, “বিশেষ কোনও কারণ নেই। উচ্চতায় লম্বা ব্যক্তিরা অনেক সুযোগ সুবিধা ভোগ করেন। গোটা বিশ্ব তাদের কাছে মাথা নত করে। আপনি লম্বা হলে মানুষ অন্যভাবে আপনার দিকে তাকাবে। জিমে আমার দিকে অনেকেই তাকিয়ে থাকে।” কিন্তু ঋণ নিয়ে অস্ত্রপোচার করে এবার বিপাকে পড়েছেন জন। ঋণ মেটাতে এখন তাঁকে মাসে ৯৫ হাজার টাকা (১২০০ মার্কিন ডলায়) দিতে হবে।

পায়ের অস্ত্রপোচার করিয়ে যে উচ্চতা বাড়ানো সম্ভব, সেকথা আগে জানতেনই না জন। কিন্তু ফেসবুকে ভিডিয়ো দেখে এই বিষয়ে তিনি জানতে পারেন। লিম্বপ্লাস্টএক্সের প্রতিষ্ঠাতা চিকিৎসক কেভিন ডেবিপারশদ ওই অস্ত্রপোচারটি করেছিলেন। বিভিন্ন প্রতিবেদন থেকে জানা গিয়েছে, ডেবিপারশদ সেই স্বল্প সংখ্যক চিকিৎসকদের মধ্যে অন্যতম যিনি বিশেষ অস্ত্রপোচার করতে পারেন।