Gunman Attack: বাড়ি-দোকানে ঢুকে পরপর হামলা, ৬ জনকে গুলিতে ঝাঁঝরা করে দিল বন্দুকবাজ

Mississippi Mass Shooting: পরপর দুই জায়গায় গুলি চালানোর খবর মিলতেই পুলিশ হামলাকারীকে ধরতে তৎপর হয়। আর্কবুটলা ড্যাম রোডের কাছে একটি গাড়ির ভিতরে হামলাকারীকে দেখা যায়। এরপরই পুলিশ তাঁকে গ্রেফতার করা হয়।

Gunman Attack: বাড়ি-দোকানে ঢুকে পরপর হামলা, ৬ জনকে গুলিতে ঝাঁঝরা করে দিল বন্দুকবাজ
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 18, 2023 | 7:21 AM

মিসিসিপি: ফের বন্দুকবাজের হামলা(Gunman Attack) আমেরিকায়। শুক্রবার আমেরিকার মিসিসিপি(Mississippi)-তে হামলা চালায় এক বন্দুকবাজ। প্রথমে একটি বাড়িতে ঢুকে এবং পরে একটি দোকানে ঢুকে এলোপাথাড়ি গুলি চালায় হামলাকারী। গুলিতে কমপক্ষে ৬ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে, গুরুতর আহত আরও বেশ কয়েকজন। হামলায় জড়িত সন্দেহে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। কী কারণে এই হামলা চালানো হয়েছিল, সে সম্পর্কে এখনও বিশেষ কিছু জানা যায়নি।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, শুক্রবার মিসিসিপির টাটে কাউন্টিতে হামলা চলে। আর্কবুটলা রোডের উপরে একাধিক জায়গায় হামলা চালায় এক বন্দুকবাজ। টাটে কাউন্টির শেরিফ ব্রাড ল্যান্স জানিয়েছেন, আর্কবুটলা রোডের উপরে একটি দোকানে ঢুকে প্রথমে হামলা চালায় বন্দুকবাজ। সেখানে এক ব্যক্তিকে লক্ষ্য করে গুলি চালায় হামলাকারী, ঘটনাস্থলেই তাঁর মৃত্য়ু হয়। অন্যদিকে, আর্কবুটলা ড্যাম রোডের উপরে একটি বাড়িতেও হামলা চালানো হয়। বাড়ির ভিতরে ঢুকে এক মহিলাকে গুলি করে হত্যা করে বন্দুকবাজ। গুরুতর আহত হয়েছেন ওই মহিলার স্বামী, তবে তিনি গুলিবিদ্ধ হয়েছেন কিনা, সে বিষয়ে এখনও জানা যায়নি।

পরপর দুই জায়গায় গুলি চালানোর খবর মিলতেই পুলিশ হামলাকারীকে ধরতে তৎপর হয়। আর্কবুটলা ড্যাম রোডের কাছে একটি গাড়ির ভিতরে হামলাকারীকে দেখা যায়। এরপরই পুলিশ তাঁকে গ্রেফতার করা হয়। এখনও অবধি হামলাকারীর পরিচয় প্রকাশ্যে আনা হয়নি।  অভিযুক্তকে গ্রেফতারের পর পুলিশ জানতে পারে, দুইজনকে নয়, আরও চারজনকে হত্যা করেছে ওই ব্যক্তি। আর্কবুটলা রোডেরই একটি বাড়ির ভিতর থেকে দুই ব্যক্তির দেহ উদ্ধার হয়। বাড়ির বাইরে আরও দুইজনের দেহ পড়ে থাকতে দেখা যায়।.

মিসিসিপির গভর্নর টাটে রিভস গোটা ঘটনাটি সম্পর্কে টুইট করেন এবং হামলাকারীর গ্রেফতারি সম্পর্কে জানান। প্রসঙ্গত, বিগত বেশ কয়েক বছর ধরেই বন্দুকবাজের হামলা বেড়েছে মার্কিন মুলুকে। প্রায়দিনই কোথাও না কোথাও হামলা চলার খবর মিলছে। বন্দুকবাজের হামলা রুখতেই হত বছর বাইডেন প্রশাসনের তরফে আমেরিকায় বন্দুক ব্যবহারের আইন কঠোর করা হয়। কিন্তু তাতেই বিশেষ লাভ হয়নি।