United Kingdom: শুধু ব্রা পরে নগ্ন হয়ে এটা কী করছেন শিক্ষক! মহিলা শৌচাগারের দরজা খুলতেই…

Naked male teacher found wearing only bra: শৌচাগারের দরজা খুলতেই হতবাক ৫ বছরের শিশুকন্যা ও তার মা। ভিতরে লগ্ন হয়ে শুধু ব্রা পরে এটা কী করছেন শিক্ষক!

United Kingdom: শুধু ব্রা পরে নগ্ন হয়ে এটা কী করছেন শিক্ষক! মহিলা শৌচাগারের দরজা খুলতেই…
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 02, 2022 | 9:47 AM

লন্ডন: পাঁচ বছরের শিশুকন্যাকে নিয়ে এক পেট্রল পাম্পের শৌচাগারে ঢুকতে যাচ্ছিলেন তাঁর মা। দরজা লক করা ছিল না। কিন্তু মহিলাদের জন্য নির্দিষ্ট ওই গণ শৌচাগারে ঢোকার মুখেই বাধা পেয়েছিলেন তাঁরা। কারণ, দরজা খুলতেই তাঁরা দেখেছিলেন স্থানীয় স্কুলের এক শিক্ষককে। সম্পূর্ণ নগ্ন অবস্থায় থাকা ওই শিক্ষকের পরণে ছিল শুধুমাত্র একটি ব্রা। ওই অবস্থায় তিনি যৌন কার্যকলাপে লিপ্ত ছিলেন বলে অভিযোগ। ওই মহিলা আরও অভিযোগ করেছেন, তাঁদের দেখার পরও ওই জঘন্য কাজ চালিয়ে গিয়েছিলেন সেই শিক্ষক।

চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে উত্তর ইংল্যান্ডের ছোট শহর নর্থম্বারল্যান্ডে। অভিযুক্ত শিক্ষকের নাম স্টিভেন ব্যালানটাইন। তিনি স্থানীয় এক স্কুলের পারফর্মিং আর্টস-এর শিক্ষক ছিলেন। নর্থম্বারল্যান্ড কাউন্টি কাউন্সিল তাঁকে নিযুক্ত করেছিল। এর আগে বহু স্কুলে শিক্ষক হিসেবে কাজ করেছে সে। স্থানীয় প্রতিবেদন অনুযায়ী ঘটনাটি ঘটেছিল গত জানুয়ারি মাসের এক সন্ধ্যায়। ঘটনার দিন সন্ধ্যা সাড়ে ছটা নাগাদ মেয়েকে নিয়ে ওই মহিলা আলনউইক এলাকার এক পেট্রল পাম্পে গিয়েছিলেন। সেখানকার শৌচাগারে ঢুকতে যেতেই স্টিভেনকে আপত্তিজনক অবস্থায় দেখেন তিনি এবং তাঁর শিশুকন্যা। আরও এক মহিলাও তাঁকে ওই অবস্থায় দেখেন।

সম্প্রতি নিউক্যাসল ক্রাউন কোর্টে এই মামলার শুনানি হয়েছে। আদালতে অভিযোগকারী মা বলেছেন, “ঘটনাটি দেখে আমি অত্যন্ত বিরক্ত হয়েছিলাম। অবাক হয়ে গিয়েছিলাম। আমার পাঁচ বছরের মেয়েও লোকটিকে ওই অবস্থায় দেখেছে। আমার মতে সে যা করেছে তা গুরুতর অপরাধ।” অপর প্রত্যক্ষদর্শী মহিলা বলেছেন, “আমি তো দেখে হতবাক হয়ে গিয়েছিলাম। ভয় পেয়ে গিয়েছিলাম। বিশ্বাসই করতে পারছিলাম না যে একজন শিক্ষক এক গণশৌচাগারে এই ধরনের কাজ করছে। আমি বিরক্ত এবং তার আচরণ স্পষ্টতই ভুল।”

এই ঘটনার জেরে স্টিভেন ব্যালানটাইনের কর্মজীবন এখন প্রায় ধ্বংসের মুখে। তাকে প্রকাশ্যে অশালীন কাজ করার দায়ে দোষী সাব্যস্ত করেছে নিউক্যাসল ক্রাউন কোর্ট। নর্থম্বারল্যান্ড কাউন্টি কাউন্সিল তাকে চাকরি থেকে সাময়িকাভাবে বরখাস্ত করেছে। ৪১ বছরের স্টিভেনকে ২০০ ঘন্টা অবৈতনিক কাজের সঙ্গে দুই বছরের জন্য সাসপেন্ড করা হয়েছে। সেই সঙ্গে যৌন অপরাধীদের তালিকায় তার নাম নথিভুক্ত করা হয়েছে। কোনও মহিলা গণ শৌচাগারে তার প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বিচারক জানিয়েছেন, স্টিভেন ব্যালানটাইন ওই মহিলাদের মনে “বিরক্তি এবং ভয়” সৃষ্টি করেছিল। দীর্ঘ সময়ের জন্য তাকে ওই অবস্থায় দেখা গিয়েছিল। দুই মহিলা ও এক শিশু তাকে ওই অবস্থায় দেখার পরও সে তার জঘন্য কাজ চালিয়ে গিয়েছিল। বিচারক বলেন, “আপনি জানতেন যে আপনি যা করছেন তা কোনও মহিলা বা শিশু বা প্রতিবন্ধী ব্যক্তি দেখে ফেলার ঝুঁকি রয়েছে। আমার মতে সেটাই ছিল আপনার লক্ষ্য।” নর্থম্বারল্যান্ড কাউন্টি কাউন্সিলের এক মুখপাত্র বলেছেন, স্টিভেন ব্যালানটাইনক সাসপেন্ড করা হয়েছে। কারণ, নর্থম্বারল্যান্ডের শিশু এবং তরুণদের নিরাপদ শিক্ষার পরিবেশ নিশ্চিত করা স্থানীয় কর্তৃপক্ষের দায়িত্ব।