Helicopter Crash: বালুচিস্তানে ভেঙে পড়ল পাক সেনার কপ্টার, মৃত ৬ জওয়ান

Pakistan Army: রবিবার গভীর রাতে বালুচিন্তানের হারনাইয়ের কাছে খোস্ত এলাকায় ঘটেছে এই দুর্ঘটনা।

Helicopter Crash: বালুচিস্তানে ভেঙে পড়ল পাক সেনার কপ্টার, মৃত ৬ জওয়ান
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2022 | 1:43 PM

বালুচিস্তান: পাকিস্তানে ভেঙে পড়ল সেনার হেলিকপ্টার। সোমবার পাক সেনার তরফে এই দুর্ঘটনার কথা জানানো হয়েছে। রবিবার গভীর রাতে বালুচিন্তানের হারনাইয়ের কাছে খোস্ত এলাকায় ঘটেছে এই দুর্ঘটনা। পাক সেনার ওই কপ্টারে মেজর পদমর্যাদার দুই অফিসার এবং অন্তত তিন জন কম্যান্ডো ছিল বলে জানা গিয়েছে। কপ্টার দুর্ঘটনায় মোট ৬ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

পাকিস্তান সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, “পাকিস্তান সেনার একটি হেলিকপ্টার হারনাই বালুচিস্তানের খোস্ত এলাকায় ফ্লাইন মিশনে ছিল। গত রাতে সে সময়ই ভেঙে পড়ে সেটি। কপ্টারে থাকা দুই পাইলট সহ ৬ জনের মৃত্যু হয়েছে এই ঘটনায়।” পাকিস্তানের সাংবাদিক মোনা খানও টুইট করে এই ঘটনার কথা জানিয়েছেন। তিনি লিখেছেন, “খুবই দুর্ভাগ্যজনক এবং দুঃখের খবর। বালুচিস্তানে ফের হেলিকপ্টার ভেঙে পড়েছে। ৬ জনের মৃত্য়ু হয়েছে।”

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন-এ দুর্ঘটনায় মৃত সেনা কর্মীদের পরিচয় জানানো হয়েছে। দুর্ঘটনায় মৃত দুই পাইলট হলেন মেজর খুররাম শাহজাদ (৩৯) ও মহম্মদ মুনিব আফজল (৩০)। শাহজাদের বাড়ি অ্য়াকটে এবং মুনিবের বাড়ি রাওয়ালপিন্ডি। এ ছাড়া বাকি চার সেনা জওয়ান হলেন সাবিরাবাদ গ্রামের বাসিন্দা সুবেদার আব্দুল ওয়াহিদ (৪৪), খানেওয়ালের বাসিন্দা সিপাই মহম্মদ ইমরান (২৭), তেহ খারিয়ানের ভুট্টা গ্রামের বাসিন্দা নাসিক জালিল (৩০) এবং অ্যাকটের তেহ ঝান্ডের বাসিন্দা শোয়েব (৩৫)।

গত মাসেও বালুচিস্তান প্রদেশেই পাক সেনার কপ্টার ভেঙে পড়ার ঘটনা ঘটেছিল। সেই ঘটনাতেও ৬ জনের মৃত্যু হয়েছিল। বন্যা দুর্গতদের ত্রাণ দিতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়েছিল সেই কপ্টারটি।