Imran Khan: ‘আমি কিন্তু খুব বিপজ্জনক’, কাকে হুঁশিয়ারি দিলেন ইমরান?

Imran Khan: বৃহস্পতিবার এক সপ্তাহের জন্য অন্তর্বর্তী জামিন পাওয়ার পরই শুক্রবার পুরনো ভঙ্গিতেই ফের শাসক দল ও সরকারকে হুঁশিয়ারি দিয়ে ইমরান খান বলেন, "ভয় পেয়েই পাকিস্তানের সবথেকে বড় দলের প্রধানকে গ্রেফতার করার চেষ্টা করছে সরকার।"

Imran Khan: 'আমি কিন্তু খুব বিপজ্জনক', কাকে হুঁশিয়ারি দিলেন ইমরান?
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 27, 2022 | 8:38 AM

ইসলামাবাদ: মাথার উপর থেকে গ্রেফতারির ফাঁড়া কাটেনি এখন, এরই মধ্যে ফের বিস্ফোরক মন্তব্য় ইমরান খানের। সম্প্রতিই দেশের পুলিশ প্রধান ও এক মহিলা বিচারপতিকে হুমকি দেওয়ার অভিযোগে সন্ত্রাস বিরোধী আইনে তাঁর বিরুদ্ধে মামলা দায়ের হয়। গ্রেফতারির সম্ভাবনা তৈরি হতেই তড়িঘড়ি আদালতের দ্বারস্থ হন তিনি। আগামী ১ সেপ্টেম্বর অবধি গ্রেফতার থেকে সুরক্ষা পেয়েছেন তিনি। আর তারপরই পুরনো ছন্দে ফিরলেন এবার। শুক্রবারই পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান সরকারকে হুঁশিয়ারি দিয়ে বলেন, “আমি কিন্তু খুব বিপজ্জনক”।

বৃহস্পতিবার এক সপ্তাহের জন্য অন্তর্বর্তী জামিন পাওয়ার পরই শুক্রবার পুরনো ভঙ্গিতেই ফের শাসক দল ও সরকারকে হুঁশিয়ারি দিয়ে ইমরান খান বলেন, “ভয় পেয়েই পাকিস্তানের সবথেকে বড় দলের প্রধানকে গ্রেফতার করার চেষ্টা করছে সরকার।” দেশের চরম অব্যবস্থা ও আইন শৃঙ্খলা না থাকার অভিযোগ করে তিনি বলেন, “বাকিরা এখন পাকিস্তানকে নিয়ে মশকরা করছে। বর্তমানে দেশে কোনও আইন-শৃঙ্খলা ব্যবস্থা নেই। যার বিরুদ্ধে যা ইচ্ছে মামলা করা হচ্ছে। সবাই এখন শুধু ফাঁক-ফোকর খুঁজছেন যাতে নিজেকে বাঁচাতে পারেন। হাস্যকর পরিস্থিতি তৈরি হয়ে গিয়েছে দেশের।”

উল্লেখ্য, সম্প্রতিই ইমরান খানের ঘনিষ্ঠ সঙ্গী শাহবাজ গিলকে গ্রেফতার করা হয়। এরপরই ইসলামাবাদে ভরা সভায় দাঁড়িয়ে ইমরান খান দাবি করেন, জেলে শাহবাজের উপরে নির্ম অত্যাচার করা হচ্ছে। পুলিশ প্রধান ও দায়রা আদালতের মহিলা বিচারককে ‘দেখে নেওয়া’র হুমকিও দেন তিনি। এই বিতর্কিত মন্তব্যের জেরেই পাকিস্তানের সন্ত্রাস দমন আইনে প্রাক্তন প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এফআইআর দায়ের হয়। গ্রেফতার হওয়ার ভয়ে চলত্ সপ্তাহের সোমবারই আদালতে আগাম জামিনের আবেদন করেন তিনি। বৃহস্পতিবার সেই আবেদনের প্রেক্ষিতেই ১ সেপ্টেম্বর অবধি তাঁকে গ্রেফতারি থেকে সুরক্ষা দেওয়া হয়েছে।

অন্যদিকে, পাকিস্তানের অভ্যন্তরীণ মন্ত্রীও জানিয়েছিলেন, বিতর্কিত মন্তব্যের জন্য ইমরান খানকে যাতে গ্রেফতার করা হয়, তার জন্য় প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের কাছে তিনি আবেদন জানিয়েছিলেন এবং সেই অনুমতিও পেয়েছেন। রক্ষাকবচের মেয়াদ শেষ হলেই গ্রেফতার করা হবে ইমরান খানকে।