Brussels Riot: হজম হয়নি বিশ্বকাপের ম্যাচে হার, রাতভর ভাঙচুর রাস্তায়, ব্রাসেলসে ছড়াল দাঙ্গার আগুন

Brussels Riot: কাতার বিশ্বকাপে রবিবার বেলজিয়াম বনাম মরক্কোর ম্যাচে হেরে যায় বেলজিয়াম। মরক্কোর কাছে এই হার সহজে মেনে নেয়নি বেলজিয়ামের বাসিন্দারা। রাতেই দেশের রাজধানী ব্রাসেলসে অশান্তি শুরু হয়।

Brussels Riot: হজম হয়নি বিশ্বকাপের ম্যাচে হার, রাতভর ভাঙচুর রাস্তায়, ব্রাসেলসে ছড়াল দাঙ্গার আগুন
ব্রাসেলস জুড়ে অশান্তির আগুন। ছবি টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 28, 2022 | 9:07 AM

ব্রাসেলস: বিশ্বকাপ জ্বরে আক্রান্ত গোটা বিশ্ব। মেসি-রোনাল্ডোর শেষ বিশ্বকাপ থেকে শুরু করে কার হাতে উঠবে বিশ্বকাপের ট্রফি, তা দেখতেই মুখিয়ে সবাই। ম্যাচে হারা-জেতা রয়েইছে, কিন্তু হারের শোকে শহরে যে দাঙ্গা লেগে যাবে, এ কথা হয়তো কেউ কল্পনা করতে পারেনি। রবিবার বেলজিয়াম-মরক্কোর ম্যাচের পরই ব্রাসেলসে অশান্তি শুরু হয়। একের পর এক গাড়ি ও স্কুটারে আগুন লাগিয়ে দেওয়া হয়। নিমেষের মধ্যেই বিশ্বকাপের ম্যাচে হারের শোক দাঙ্গায় রুপান্তরিত হয়। অশান্তি রুখতে ময়দানে নামে পুলিশ। কমপক্ষে  ১২ জন বিক্ষোভকারীকে আটক ও একজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে।   

কাতার বিশ্বকাপে রবিবার বেলজিয়াম বনাম মরক্কোর ম্যাচে হেরে যায় বেলজিয়াম। মরক্কোর কাছে এই হার সহজে মেনে নেয়নি বেলজিয়ামের বাসিন্দারা। রাতেই দেশের রাজধানী ব্রাসেলসে অশান্তি শুরু হয়। ফুটবলপ্রেমীরা নিজেদের মধ্যেই বচসা, সংঘর্ষে জড়িয়ে পড়ে। জানা গিয়েছে, মরক্কোর বেশ কিছু সমর্থক জয়ের পরই দেশের পতাকা গায়ে পরে, উদযাপনের জন্য রাস্তায় নামেন। এদিকে, বেলজিয়ামের সমর্থকরাও বিক্ষোভ দেখাতে শুরু করেন। এরপরই দুই পক্ষের মধ্য়ে সংঘর্ষ শুরু হয়। দাঙ্গা থামাতে পুলিশ জলকামান ও কাঁদানে গ্যাস ব্যবহার করেন।

বিক্ষোভকারীরা লাঠি সহ বিভিন্ন জিনিস নিয়ে বিক্ষোভ দেখান। হাইওয়ের উপরে বেশ কয়েকটি গাড়িতে আগুন লাগিয়ে দেয়। একজন সাংবাদিক আহত হয়েছেন বলে জানা গিয়েছে। পুলিশের তরফে জানানো হয়েছে, বিকেল ৭টা নাগাদ পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। বিক্ষোভকারীদের সামাল দিতে পুলিশ কাঁদানে গ্যাস ও জলকামান ব্যবহার করতে হয়। পুলিশের তরফে গোটা রাত পেট্রোলিংও করা হয়েছে বলে জানানো হয়েছে।