Rishi Sunak’s Wife Trolled: ব্রিটিশ প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে থাকা ঋষির স্ত্রীর ‘চায়ের কাপে’ উঠল ঝড়! নেটিজেনদের মাথায় হাত

Rishi Sunak’s Wife Trolled: ব্রিটিশ প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে থাকা ঋষির স্ত্রী অক্ষতা মূর্তির এক একটা কাপের দাম ভারতীয় মুদ্রায ৩৬০০ টাকা। এই খবর প্রকাশ্য়ে আসার পরই সোশ্যাল মিডিয়ায় তাঁকে ট্রোল করা হয়েছে।

Rishi Sunak’s Wife Trolled: ব্রিটিশ প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে থাকা ঋষির স্ত্রীর ‘চায়ের কাপে’ উঠল ঝড়! নেটিজেনদের মাথায় হাত
ছবি সৌজন্যে : টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jul 09, 2022 | 6:09 PM

লন্ডন : ব্রিটেনের প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা করেছেন বরিস জনসন। কনজারভেটিভ পার্টির প্রধান পদ ইতিমধ্যেই ছেড়েছেন। এই আবহে কনজারভেটিভ পার্টির পরবর্তী প্রধানই হবেন ব্রিটেনের প্রধানমন্ত্রী। কনজারভেটিভ পার্টির প্রধান হওয়ার দৌড়ে আছেন ভারতীয় বংশোদ্ভূত ঋষি সুনক। তবে নেটিজেনদের চোখ কেড়েছেন ঋষি নন, তাঁর স্ত্রী। ব্রিটেনের প্রাক্তন অর্থমন্ত্রীর স্ত্রী অক্ষত মূর্তিকে ‘ট্রোল’ করছেন নেটিজেনরা। তাঁর সঙ্গে বরিস জসনের তুলনা টানা হচ্ছে। আসলে ঋষির বাড়ির সামনে অপেক্ষারত সাংবাদিকদের জন্য চা-বিস্কিট নিয়ে আসেন ঋষির স্ত্রী। যে কাপে করে তিনি চা এনেছিলেন, সেগুলির এক একটির দাম নাকি ৩৮ পাউন্ড। ভারতীয় মুদ্রায় যা ৩৬০০ টাকা।

এর আগে সাংবাদিকদের চা পরিবেশন করেছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনও। নেটিজেনদের একাংশের দাবি, সেই আতিথেয়তার অনুকরণ করতেই সাংবাদিকদের চা দেন অক্ষত। সাংবাদিকদের জন্য অক্ষতের চা নিয়ে আসার ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। সেই ভিডিয়ো দেখেই নেটিজেনদের দাবি, তিনি যে কাপ নিয়ে আসছেন তা ‘এমা লেসি’ ব্র্যান্ডের। এবং সেই এক একটি কাপের দাম শুনলে মাথায় হাত পড়বে। এই নিয়ে নেটিজেনদের মধ্যে চর্চা শুরু হয়।

প্রসঙ্গত, ঋষির স্ত্রীর সম্পত্তি নিয়ে এর আগেও ব্রিটিশ রাজনৈতিক মহলে চর্চা হয়েছিল। অক্ষত আদতে ভারতীয় আইটি সংস্থা ইনফোসিস প্রতিষ্ঠাতা নারায়ণ মূর্তির মেয়ে। ঋষি অর্থমন্ত্রী থাকাকালীন তাই তাঁকে আতশকাচের নিচে রেখেছিল ব্রিটিশ মিডিয়া। এই ঋষি সম্প্রতি বরিসের ক্যাবিনেট থেকে পদত্যাগ করেন। তারপরই তাঁর বাড়ির সামনে ভিড় জমান সাংবাদিকরা। আর এই সাংবাদিকদেরই চা পরিবেশন করেন ঋষির স্ত্রী অক্ষত। এবং তাতেই ‘ট্রোলে’র শিকার তিনি।

অক্ষতকে নিয়ে এক টুইটার ব্যবহারকারী লেখেন, ‘বিশ্বাস করতে পারছি না ঋষি সুনক একটি মাগের পিছনে ৩৮ পাউন্ড খরচ করছেন। কোটিপতি অক্ষত মূর্তি বরিস জনসনকে কেন অনুকরণ করছেন?’ আর এক টুইটার ব্যবহারকারী লেখেন, ‘এই মগের দামে একটি পরিবারের দুই দিনের অন্নসংস্থান হয়ে যেত। আমি তো হাতে নিলে ফেলেই দিতাম এই মাগ।’ প্রসঙ্গত, ৪২ বছর বয়সি অক্ষত মূর্তি এখনও ভারতীয় নাগরিক। তাঁর মোচ সম্পত্তির পরিমাণ ১.২ বিলিয়ন ডলার। ইনফোসিসে তাঁর অংশিদারিত্ব রয়েছে। এর আগে রাশিয়ার সঙ্গে ইনফোসিস ব্যবসা চালিয়ে যাওয়ায় চাপে পড়েছিলেন অক্ষত এবং ঋষি। এবার মাগের দামের কারণে নেটিজেনদের হাসির খোরাক হলেন ঋষির স্ত্রী।