Ukraine Destroys Russian Fighter Jet : আকাশ থেকে খসে পড়ছে উল্কা না পুতিনের যুদ্ধবিমান! দেখুন সেই চাঞ্চল্যকর ভিডিয়ো

Ukraine Destroys Russian Fighter Jet : মঙ্গলবার রাশিয়ার যুদ্ধবিমান Su-35 কে ধ্বংস করল ইউক্রেনের বায়ুসেনা। ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রকের তরফে টুইটে এই বিষয়ে জানানো হয়েছে।

Ukraine Destroys Russian Fighter Jet : আকাশ থেকে খসে পড়ছে উল্কা না পুতিনের যুদ্ধবিমান! দেখুন সেই চাঞ্চল্যকর ভিডিয়ো
ছবি সৌজন্যে : reddit.com/r/ukraine
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Jul 20, 2022 | 4:08 PM


কিয়েভ : পাঁচ মাস ছুঁইছুঁই রাশিয়া-ইউক্রেন যুদ্ধের। ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা করেছিলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তারপর অনেক দিন, বহু মাস পেরিয়ে গিয়েছে। ইউক্রেনে রাশিয়ার হামলা এখনও থিতিয়ে যায়নি। প্রতিদিনই এই যুদ্ধে হতাহতের খবর। গত চার মাস যাবৎ বুক চিতিয়ে রাশিয়ার সেনাবাহিনীর আগ্রাসনের কাছে বুক চিতিয়ে লড়ে গিয়েছেন ইউক্রেনের বাসিন্দারা। মলটোভ ককটেল হাতে তুলে যুদ্ধের ময়দানে এগিয়ে এসেছিলেন সাধারণ নাগরিকরাও। রাশিয়ার অভিযানকে রুখে দেওয়ার এক ভিডিয়ো প্রকাশ্য়ে এসেছে বুধবার। ইউক্রেনের বায়ুসেনা রাশিয়ার যুদ্ধবিমান Su-35 কে ধ্বংস করল।

ইউক্রেনের প্রতিরক্ষা মন্ত্রকের তরফে টুইটে ইউক্রেনের বাহিনীর এই সাফল্য় জানানো হয়েছে। প্রতিরক্ষা মন্ত্রকের তরফে লেখা হয়েছে, ‘ইউক্রেনের বায়ুসেনা (হ্যাঁ, আরও একবার) দক্ষিণ ইউক্রেনে নোভা কাখোভকার কাছে রাশিয়ার যুদ্ধবিমান Su-35 -কে ধ্বংস করেছে।’ এই যুদ্ধবিমান ধ্বংসের একটি ভিডিয়ো বিভিন্ন সোশ্য়াল মিডিয়াতে ও ছড়িয়ে পড়েছে। ভিডিয়োতে দেখা যাচ্ছে, Su-35 এ আগুন ধরেছে। এবং আকাশ থেকে ঘুরতে ঘুরতে নীচের দিকে নেমে আসছে রাশিয়ার যুদ্ধবিমান। মাটিতে পড়ার পরই বিস্ফোরাণ হয়। গলগল করে কালো ধোঁয়া বের হতেও দেখা গিয়েছে সেই ভিডিয়োয়।

ইউক্রেনের সশস্ত্র বাহিনীর কম্যান্ডের তরফে ফেসবুক পোস্টে জানানো হয়েছে যে, মঙ্গলবার একটি অ্য়ান্টি এয়ারক্রাফ্ট মিসাইলের সাহায্য়ে রাশিয়ার যুদ্ধবিমান ধ্বংস করা হয়েছে। এছাড়াও গত ২৪ ঘণ্টায় বায়ুসেনার অ্যান্টি-এয়ারক্রাফ্ট মিসাইল ইউনিট আরও ৫ টি অপারেশনাল-ট্যাকটিক্যাল-লেভেল এয়ারক্রাফ্ট। প্রসঙ্গত, এটাই প্রথম নয়। এর আগেও রাশিয়ার যুদ্ধবিমান ধ্বংস করেছিল ইউক্রেনের বায়ুসেনা। গত সপ্তাহে ইউক্রেনের দক্ষিণে খেরসন অঞ্চলে রাশিয়ার অস্ত্রের ডিপো ধ্বংস করেছিল ইউক্রেনের বাহিনী।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla